অমরনাথে পুণ্যার্থী বোঝাই বাস খাদে, মৃত অন্ততপক্ষে ১৬, আহত বহু

আপডেট: জুলাই ১৭, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অমরনাথে জঙ্গি হামলার এক সপ্তাহও পেরোয়নি এ বার ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হল অন্ততপক্ষে ১৬ পুণ্যার্থীর। আহত হয়েছেন ৩৫ জন। রবিবার সকালে ঘটনাটি ঘটে কাশ্মীরের রামবান জেলায়।
পুলিশ সূত্রে খবর, পুণ্যার্থী বোঝাই একটি বাস বানিহালের কাছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে পড়ে। পুণ্যার্থীদের নিয়ে বাসটি রাস্তার পাশের গভীর খাদে গিয়ে আছড়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে নিয়ন্ত্রণ হারিয়েই বাসটি খাদে পড়ে যায়। রামবানের পুলিশ সুপার মোহন লাল জানিয়েছে, চাকা পিছলে যাওয়াতেই এই বিপত্তি। উদ্ধারকাজে বায়ুসেনার হেলিকপ্টার নামানো হয়েছে। গুরুতর আহতদের দুর্ঘটনাস্থল থেকে হেলিকপ্টারে নিয়ে যাওয়া হয়েছে।  চলছে উদ্ধারকাজ।
অমরনাথে পুণ্যার্থীদের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে বলেন, “বাস দুর্ঘটনায় অমরনাথ যাত্রীদের মৃত্যুতে গভীর ভাবে শোকাহত। তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।” পাশাপাশি, আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।
গত ১০ জুলাই অমরনাথে যাওয়ার সময় বাতেঙ্গুর কাছে পুণ্যার্থীবোঝাই  একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। ওই ঘটনায় মৃত্যু হয় ৮ জনের। আহত হন বহু পুণ্যার্থী।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা