অমর একুশ উদযাপন নওগাঁয় সাইকেল শোভাযাত্রা ও শতকণ্ঠে গানের অনুষ্ঠান শুক্রবার

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন একুশে পরিষদ নওগাঁর নেতারা।

সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁর উদ্যোগে ভাষার মাস উপলক্ষে ছয় দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। আগামী শুক্রবার সাইকেল শোভাযাত্রা ও শতকণ্ঠে ভাষার গান অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা প্রশাসন ও একুশে পরিষদ যৌথ আয়োজনে ১৬ তারিখ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সাত দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে গতকাল রোববার একুশে পরিষদ নওগাঁর নেতারা নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।
একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাড. ডিএম আবদুল বারীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মাগফুরুল হাসান, একুশে পরিষদের সাংস্কৃতিক সম্পাদক রঞ্জিত পাল, সহসাধারণ সম্পাদক নাইস পারভীন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন প্রমুখ। মতবিনিময় সভায় একুশে পরিষদের সভাপতি ডিএম আব্দুল বারী আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অমর একুশে উদযাপনের ছয় দিনব্যাপী অনুষ্ঠান মালা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।
তিনি জানান, শিশু-কিশোরদের নিয়ে ভাষার গান, নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবারের আয়োজনের মূল আকর্ষণ থাকবে ১৬ ফেব্রুয়ারি শুদ্ধ বাংলায় লিখন ও পঠনের দাবিতে সাইকেল শোভাযাত্রা ও শতকণ্ঠে জাতীয় সঙ্গীত ও ভাষার গান। নওগাঁর কেডি সরকারি উচ্চবিদ্যালয় মাঠে ছয় দিনব্যাপী অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হবে।
এছাড়া জেলা প্রশাসন ও একুশে পরিষদের যৌথ আয়োজনে ১৬ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত সাত দিনব্যাপী বই মেলা অনুষ্ঠিত হবে। এসব অনুষ্ঠানমালা সফল করার জন্য তিনি সাংবাদিকদের সহযেগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ