অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে আমান ইকোনমিক জোন

আপডেট: সেপ্টেম্বর ১১, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেশের অর্থনৈতিক উন্নয়নে আমান অর্থনৈতিক অঞ্চল (ইকোনমিক জোন) বিশেষ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ।
শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আমান অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে গিয়ে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন। এ সময় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিয়া, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম এবং আমান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে সরকার দেশে ১শ’টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবে। ইতোমধ্যে ১০টি অঞ্চল গড়ে তোলা হয়েছে। তিনি বলেন,আমান ইকোনোমিক জোন ইতোমধ্যে তাদের কার্যক্রম এগিয়ে নিয়ে গেছে। আমরা এই জোন নিয়ে আশাবাদী।
আমান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম জানান,আমান ইকোনোমিক জোনে ইতিমধ্যে আমান প্যাকেজিং, আমান শীপ ইয়ার্ড ও আমান সিম কোম্পানি কার্যক্রম শুরু করেছে। শিগগিরই আমান ফুড অ্যান্ড বেভারেজ,একিন ফিড, একিন টেকনোলজি, আমান গ্রীণ এনার্জি, আমান রিফাইনারি, আমান লজিষ্টিক ও আমান পাওয়ার কোম্পানি প্রতিষ্ঠা করা হবে।
উল্লেখ্য,নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ১৫০ একর জমির ওপর আমান ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হয়েছে। এতে ইসলামী ব্যাংক অর্থায়ন করেছে।-বাসস