আইফোন ৫ ব্যবহারকারীদের জন্য জরুরি সতর্কবার্তা!

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯, ১:০৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আইফোনের সর্ব লেটেস্ট ভার্সন হচ্ছে আইফোন ১১ প্রো। তাই বলে কি পুরোনো ফোন ব্যবহার করা মানুষ ছেড়ে দিয়েছে? অবশ্যই না। কেউ কেউ হয়তো নতুন ফোনের পাশাপাশি পুরোনোটাও রেখে দিয়েছে। কেউ আবার স্মৃতি বিজড়িত পুরোনো ফোনকেই আঁকড়ে বসে আছে। যে যে কারণেই আইফোন ৫ রেখে থাকুন না কেন, তাদের জন্য আছে জরুরি সতর্কবার্তা।
আগামী ৩ নভেম্বরের ভেতর আইফোন ৫ এর অপারেটিং সিস্টেম আপডেট না দিলে আপনার ফোনের বেশ কিছু ফিচার আর কাজ করবে না। এমনকি ইন্টারনেটও হয়তো চালানো যাবে না। এমনটাই জানিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ।
আইফোন ৫ এর জন্য অপারেটিং সিস্টেম আপডেট করা হয়েছে আইওএস ১০.৩.৪ আর এটা অবশ্যই ৩ নভেম্বরের ভেতর ডাউনলোড করতে হবে। অন্যথায় আইফোন ৫ এর ই-মেইল, অ্যাপ স্টোর, ওয়েব ব্রাউজিং এবং স্টোরেজ সার্ভিস আইক্লাউড কাজ করবে না। কেননা নতুন অপারেটিং সিস্টেমে আইফোনের জিপিএস প্রযুক্তি আপডেট করা হয়েছে। আর আপডেট অপারেটিং সিস্টেম না হলে কাজ করবে না এই জিপিএস প্রযুক্তি। ফলে বন্ধ হয়ে যাবে অন্যান্য পরিষেবা। তাই যাদের কাছেই আইফোন ৫ আছে তারা দ্রুত আপনাদের মোবাইলের পপআপ মেসেজ দেখে নিন। দেখবেন সেখানেই বার্তা দেয়া আছে অপারেটিং সিস্টেম আপডেট করার।
২০১২ সালে লঞ্চ হওয়া আইফোন ৫ লঞ্চের ২৪ ঘন্টার মধ্যেই ২ কোটি আগাম ফরমায়েশ বা প্রি অর্ডার পায়। অ্যাপল কর্তৃপক্ষ জানায় সব মিলিয়ে প্রায় ৭ কোটি আইফোন ৫ সেট বিক্রি হয়।