আইভিএফ সেন্টার স্থাপনে রাসিক ও সেলট্রনের মধ্যে এমওইউ স্বাক্ষরিত

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বন্ধ্যাত্ব চিকিৎসায় ইন ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) সেন্টার স্থাপনের জন্য রাজশাহী সিটি কপোরেশন এবং সেলট্রন ইলেক্ট্রো ম্যানুফ্যাকচারিং সার্ভিসেস লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। গতকাল সোমবার নগর ভবনের মিনি কনফারেন্স কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৫ বছর মেয়াদি চুক্তিতে রাসিক পক্ষে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সেলট্রনের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন সই করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর নওদাপাড়াস্থ নগর মাতৃসদন হাসপাতালটি দীর্ঘদিন যাবৎ পরিত্যক্ত অবস্থায় ছিল। পরিত্যক্ত থেকে হাসপাতাল ভবনটি নষ্ট হয়ে যাচ্ছিল। আমি দায়িত্ব নেয়ার পর পরিদর্শন করি এবং এখানে কী করা যেতে পারে সে ব্যাপারে আলোচনা করা হয়। পরবর্তীতে সেখানে আইভিএফ সেন্টার স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্যে আজ চুক্তি স্বাক্ষরিত হলো। অনুষ্ঠানে মেয়র আরো বলেন, উন্নত এবং যথাযথ সেবা নিশ্চিত করা গেলে বন্ধ্যাত্ব চিকিৎসায় কার্যকর প্রতিষ্ঠান হবে আইভিএফ সেন্টার। রাজশাহী তথা পুরো উত্তরাঞ্চলের মানুষ এখানে চিকিৎসা নিতে আসবে। যারা ভারতে চিকিৎসা নিতে যেতেন, তারা এখানে আসবেন।
শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম ।
অনুষ্ঠানে অন্যানাদের মাঝে উপস্থিত ছিলেন মেয়র‘র উপদেষ্টা আজাহার আলী, প্যানেল মেয়র-২ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, সচিব আবু হায়াত রহমতুল্লাহ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, এক্সিকিউটি ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ।