বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

আইসিটি প্রতিমন্ত্রী পলক ।। শেখ হাসিনার নেতৃত্বে প্রযুক্তি ও প্রগতির পথে এগিয়ে যাবে বাংলাদেশ

আপডেট: December 4, 2016, 12:23 am

সিংড়া প্রতিনিধি



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির অপার সম্ভাবনার সুযোগ কাজে লাগিয়ে আজ তরুণ প্রজন্ম নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে। এই স্বপ্নের দ্বার উন্মোচিত হয়েছিল মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণার মাধ্যমে।
গতকাল শনিবার দুপুরে সিংড়া কোর্ট মাঠে উপজেলা, পৌর ও গোল ই আফরোজ সরকারি কলেজ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্বপ্ন বাস্তবায়নে প্রত্যক্ষভাবে নেতৃত্ব ও নির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ফলে খুব অল্প সময়ে বাংলাদেশের আইসিটি খাত আজ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। আমাদের ভুলে গেলে চলবে না, শুধু তথ্য প্রযুক্তি দিয়েই উন্নয়ন সাধিত হয় না। প্রযুক্তির নেতিবাচক ব্যবহারের মাধ্যমে দেশবিরোধী শক্তি আমাদের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে চায়। ওই অপশক্তি প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করে আমাদেরকে বাধাগ্রস্ত করতে চাইলেও শেখ হাসিনার নেতৃত্ব আমরা প্রযুক্তি ও প্রগতির অপূর্ব সমন্বয় ঘটিয়ে একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলছি।
উপজেলা ছাত্রলীগের সভাপকিত রায়হান কবির টিটুর সভাপতিত্বে প্রতিমন্ত্রী এসময় ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরে বলেন, দেশের প্রয়োজনে ত্যাগ স্বীকার এবং দেশ ও দেশের মানুষের কল্যাণার্থে বরাবরই ভূমিকা রেখেছে ছাত্রলীগ। তাই ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের সকল অর্জনের ইতিহাস। এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে আমরা আগামীর নেতৃত্ব নির্বাচনেও বরাবরের মতোই মাদকমুক্ত, পরিশ্রমী, মেধাবী ও ত্যাগী নেতৃত্ব নির্বাচনে গুরাত্বারোপ করছি।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন,  মেধা দিয়ে বাংলাদেশের শিক্ষার্থীরা একদিন বিশ্বজয় করবে। সিংড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান লিখনের পরিচালনায় সম্মেলনে আরো বক্তব্য দেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি সুপ্রিয় কুন্ডু রাজেশ, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্মসম্পাদক মাহমুদুল হাসান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, কেন্দ্রীয় ছাত্রলীগের স্কুলছাত্র সম্পাদক জয়নাল আবেদীন, কেন্দ্রীয় ছাত্রলীগের উপতথ্য প্রযুক্তি সম্পাদক তানভীর ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক এসএম জাকারিয়া বুলবুল, নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস, নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ