আক্কেলপুরের একটি গ্রামে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো ঈদের জামাত

আপডেট: জুন ৮, ২০১৯, ১২:১১ পূর্বাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি


জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার একটি গ্রামে গত বৃহস্পতিবার পালিত হয়েছে পবিত্র ইদুল ফিতর। দেখা গেছে, জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইঊনিয়নের রোয়ার গ্রামের পশ্চিমপাড়া জামে মসজিদে সকাল ৮টায় পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে।
নামাজ শেষে কথা হয় ওই গ্রামের মরহুম কাজেম সরদারের ছেলে মাওলানা রেজোয়ান সরদারের সঙ্গে। তিন ঢাকায় চাকরি করেন। তিনি বলেন, ৫ জুন সারা দেশে অনুষ্ঠিত পবিত্র ঈদের নামাজের ব্যাপারে আমার কাছে নানা জটিলতা মনে হয়েছে। তার মধ্যে ঈদের প্রচার প্রচারণা গভীর রাতের রাষ্ট্রীয় সিদ্ধান্ত ছিল। এ অঞ্চলে কোথাও চাঁদ দেখা যায়নি। আমরা যথাযথ ভাবে মঙ্গলবার রাতে তারাবির নামাজ আদায় করেছি। সেজন্য বুধবার দিন আমরা রোজা ছিলাম। আমাদের ৩০টি রোজা পূর্ণ হয়েছে। আমরা কারো প্রতিক্ষোভ বা হিংসা করে এক কাজ করিনি। ৩০টি রোজা সম্পুর্ন করার জন্য আমরা বৃহিস্পতিবার গ্রামের মসজিদে পবিত্র ঈদের নামাজ আদায় করেছি।
এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার সালাহ্উদ্দিন আহমেদের সঙ্গে যোযাগাযোগ করার চেষ্টা করে পাওয়া যায়নি।
থানার অফিসার ইনচার্জ (ওসি) কিরণ কুমার রায়, ওই গ্রামের জন প্রতিনিধি উপজেলা ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, রকিন্দিপুর ইউনিয়নের চেয়ারম্যান আহসান কবির এ্যাপ্লবসহ অনেকে নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, মঙ্গলবার ওই গ্রামের মানুষজন ঈদের নামাজ আদায় করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ