আক্কেলপুরে তীব্র শীতে পানিবাহিত রোগের প্রাদুর্ভাব ।। হাসপাতালে চিকিৎসক সঙ্কটে রোগিদের ভোগান্তি

আপডেট: জানুয়ারি ১৭, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

আক্কেলপুর প্রতিনিধি


জয়পুরহাটের আক্কেলপুরে তীব্র শীতে শিশুসহ সকল বয়সী মানুষদের মধ্যে পানিবাহিত রোগের প্রদুর্ভাব দেখা দিয়েছে। আক্কেলপুর উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পর্যাপ্ত পরিমান চিকিৎসক না থাকায় বিপাকে পড়েছে শীতজনিত রোগে আক্রান্ত শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ।
হাসপাতাল সূত্রে জানা যায়, আক্কেলপুর হাসপাতালে ২৪ জন চিকিৎসক থাকার কথা থাকলেও বর্তমানে চারজন চিকিৎসক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এই চারজনের মধ্যে দুইজন চিকিৎসক প্রায়ই বাইরে থাকার কারণে চরম বিড়ম্বনার শিকার হচ্ছেন রোগিরা। হাসপাতালটিতে একটিমাত্র শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মনিরুজ্জামান মানিককে নিয়োগ দিলেও অজ্ঞাত কারণে তাকে অন্যত্র বদলি করা হয়েছে।
হাসপাতালে গিয়ে দেখা যায়, পানিবাহিত রোগে আক্রান্ত হয়ে ডায়রিয়া, সর্দি-কাশি, জ্বর, আমাশা, রক্ত প্র¯্রাবসহ জটিল রোগিরা প্রতিদিন হাসপালে ভর্তি হয়ে চিকিৎসা না পেয়ে বাইরে হাতুড়ে ডাক্তারদের নিকট যেতে বাধ্য হচ্ছেন। আক্কেলপুর হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা রাধেশ্যাম আগড়ওয়ালা ছুঠিতে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।
এ ব্যাপারে আক্কেলপুর উপজেলা প্রশাসন ডাক্তারদের সল্পতা পূরণে আইন শৃঙ্খলা সভায় ডাক্তার নিয়োগ বিষয়টি বার বার উত্থাপন করলেও ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অবহেলার কারণে চিকিৎসক নিয়োগ ও সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগিরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ