আক্কেলপুর সড়ক ও জনপথ বিভাগের সড়কটির বেহাল দশা

আপডেট: January 26, 2017, 12:11 am

আক্কেলপুর প্রতিনিধি



জয়পুরহাটের আক্কেলপুর পৌর সদরের প্রধান সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। গত বর্ষা মৌসুমে অতি বৃষ্টির কারণে সড়কটিতে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়ে সকল যানবাহন চলাচলে অযোগ্য হয়ে পড়ে। সড়কটিতে দুর্ঘটনা একটি নিত্তনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, জামালগঞ্জ চারমাথা থেকে আক্কেলপুর উপজেলা সদর হয়ে সোনামুখী, গোপীনাথপুর, জিয়ানগড়, দুপচাচিয়া পর্যন্ত রাস্তার বেহাল দশায় ভ্যান, রিক্সা, শিশুদের স্কুলগামি গাড়ি, বাস, ট্রাকসহ বিভিন্ন পন্যবাহী গাড়িগুলো জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। আক্কেলপুর পৌর সদরের ভিতরে একটিমাত্র রাস্তা হওয়ায় শহরে যানজট চরমভাবে বৃদ্ধি পেয়েছে। পৌর সদরের কেচের মোড় থেকে তুলশি গঙ্গা ব্রিজ পর্যন্ত বিকল্প সড়ক নির্মাণে বার বার পদক্ষেপ নিলেও বাস্তবায়িত না হওয়ায় জয়পুরহাট, নওগাঁ, বদলগাঁছী, গোবরচাপা ভায়া আক্কেলপুর হয়ে বগুড়া যাতায়াতের একমাত্র পথ হওয়ায় এই পৌর সড়কটি চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। জয়পুরহাট সড়ক ও জনপদ বিভাগের কর্তৃপক্ষের অবহেলার কারণে দীর্ঘ দিনেও সড়কগুলোতে কোন উন্নয়নের ছোয়া লাগে নি।
আক্কেলপুর পৌর সদরের সড়ক ও জনপথ বিভাগের সড়কটি পুনর্নির্মান অতি জরুরি হওয়ায় এই সড়কটি নির্মাণে মেয়রসহ যথাযথ কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানান স্থানীয়রা।
এ ব্যপারে আক্কেলপুর পৌর মেয়র গোলাম মাহ্ফুজ চৌধুরী জানান, পৌর সদরের মধ্যে প্রধাণ সড়কটি সড়ক ও জনপথ বিভাগের আওতায় হওয়ায় চরম বিরম্বনার সৃষ্ঠি হয়েছে। তবে সড়কটি পুনর্নির্মাণে মন্ত্রীসভায় ইতোমধ্যে অনুমোদন দেয়া হয়েছে। শীঘ্রয় নির্মাণ কাজ শুরু হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ