আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

আপডেট: জুলাই ১২, ২০১৮, ১২:২৩ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


নৌকা প্রতীকের কর্মীদের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিএনপি। এক লিখিত পত্রের মাধ্যমে এ বিষয়ে সুষ্ঠু ব্যবস্থা নেয়ার জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর বুলবুলের পক্ষ থেকে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু এ অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে বলা হয়, গত সোমবার রাত ৯টায় নগরীর ৪ নম্বর ওয়ার্ডের বুলনপুর মহল্লায় সিহাবের বাড়ির পাশে বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের ধানের শীষ প্রতীকের ফেস্টুন ও পোস্টারবাহী পিক-আপ ভ্যানের উপর নৌকা প্রতীক সমর্থিত কর্মীরা হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ফেস্টুন ও পোস্টার নষ্ট হয় এবং পিকআপ ভ্যানের লুকিং গ্লাস ভেঙ্গে যায়। এছাড়া গত মঙ্গলবার ২০ নম্বর ওয়ার্ডে বেলদারপাড়ায় নৌকা প্রতীকের কর্মীরা বিএনপির মনোনিত প্রার্থী বুলবুল এর ধানের শীষ প্রতীকের টানানো ফেস্টুন ভাঙচুর করে এবং ঝুলানো পোস্টার ছিঁড়ে ফেলে। এছাড়া ওই দিন রাত ২টা হতে ভোর ৬টা পর্যন্ত ধানের শীষ প্রতীকের লাগানো ফেস্টুন, বালিয়াপুকুর মোড় হইতে রুয়েট ও ভদ্রার মোড় পর্যন্ত সকল ফেস্টুন খুলে ফেলা হয়।
এছাড়া মঙ্গলবার রাতে অলকার মোড় হইতে আলুপট্টির মোড় পর্যন্ত ধানের শীষ প্রতীকের সকল ফেস্টুন খুলে ফেলা হয়। ওইদিন রাজশাহী সিটি কলেজ গেট হইতে সার্ভে ইন্সটিটিউট পর্যন্ত লাগানো ধানের শীষ প্রতীকের সকল ফেস্টুন নৌকা সমর্থিত কর্মীরা খুলে ফেলে। এছাড়া ৬ নম্বর ওয়ার্ডে জিপিওর সামনে, ১৯ নম্বর ওয়ার্ড ছোট বনগ্রাম এলাকায়, ২৭ নম্বর ওয়ার্ড বালিয়াপুকুর এলাকায় ও ৩০ নম্বর ওয়ার্ড বিনোদপুর বাজারে ধানের শীষ প্রতীকের প্রচার মাইকিং করার সময় কর্মীদের শারীরিকভাবে লাঞ্ছিত করে প্রচার কাজে বাধা দেয়া হয়। গতকাল বুধবার বেলা ১১টায় পুলিশ ভ্যানের উপস্থিতিতে ১৩ নম্বর ওয়ার্ডে শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের সম্মুখ হইতে বর্ণালীর পিছনের মোড় পর্যন্ত রাস্তায় ধানের শীষ প্রতীকের কোনো প্রকার ফেস্টুন ও পোস্টার টানাতে দেয়া হয়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ