আজারের চেলসি ছাড়া ‘অসম্ভব’

আপডেট: আগস্ট ১১, ২০১৮, ১২:৩৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারের চেলসি থেকে চলে যাওয়াটা ‘অসম্ভব’ বলে মনে করেন ইংলিশ ক্লাবটির নতুন কোচ মাওরিসিও সাররি।
বেশ কিছুদিন ধরে সংবাদ মাধ্যমের খবর, রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন বিশ্বকাপে আলো ছড়ানো আজার। এরই মধ্যে স্ট্যামফোর্ড ব্রিজ থেকে বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়াকে ছয় বছরের চুক্তিতে দলে টেনেছে স্প্যানিশ ক্লাবটি।
বৃহস্পতিবার ইংল্যান্ডে এবারের গ্রীষ্মকালীন দল-বদলের সময় শেষ হয়েছে। অবশ্য স্পেন, ইতালিসহ ইউরোপের অন্যান্য দেশের ক্লাবগুলো এখনও নতুন খেলোয়াড় কিনতে পারবে।
নতুন খেলোয়াড় কেনার জন্য রিয়ালের হাতে ৩১ অগাস্ট পর্যন্ত সময় রয়েছে। সম্প্রতি নিজেও সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার ইচ্ছার কথা জানান আজার। ২০১২ সালে ফরাসি ক্লাব লিলে থেকে চেলসিতে আসা এই উইঙ্গার কিছু দিন আগে বলেছিলেন, মাদ্রিদের ক্লাবটির হয়ে খেলা ‘সবার স্বপ্ন’।
শনিবার হাডার্সফিল্ড টাউনের মাঠে ম্যাচ দিয়ে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে যাত্রা শুরু হবে চেলসির। আগের দিন সংবাদ সম্মেলনে ২৭ বছর বয়সী ফরোয়ার্ডকে ধরে রাখতে আশার কথা শোনান সাররি। “আজার আমাদের সঙ্গে আছে। আমি তার সঙ্গে তিন-চারবার কথা বলেছি এবং কখনোই সে দল-বদল নিয়ে কিছু বলেনি। সে এখানে থাকতে পেরে খুবই খুশি।” “আজারের চলে যাওয়া অসম্ভব। ইংল্যান্ডে দল-বদলের সময় শেষ। তাই আমরা এখন আর গুরুত্বপূর্ণ খেলোয়াড় বদল করতে পারব না। সেজন্য এটা অসম্ভব।” আজারের সঙ্গে নতুন চুক্তিতেও কোনো বাধা দেখছেন না সাররি। “আমি চুক্তি নিয়ে আলোচনা করতে চাই না। এটা আমার কাজ নয়। আমার কাজ খেলোয়াড়দের উন্নতি করা, চেষ্টা করা ও ম্যাচ জেতা, নতুন চুক্তি সই করানো নয়।” “কিন্তু আমি দেখেছি আজার এখানে থাকতে পেরে খুব খুশি। তাই আমি মনে করি, তার নতুন চুক্তি হওয়াটা কোনো সমস্যা হবে না।”