বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

আজ বিমানে আসছে পেঁয়াজের প্রথম চালান

আপডেট: November 19, 2019, 12:49 am

সোনার দেশ ডেস্ক


বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন জানিয়েছেন, কার্গো বিমানে করে যে পেঁয়াজ আমদানি করা হচ্ছে, তার প্রথম চালান মঙ্গলবার দেশে পৌঁছাবে।
সোমবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে লিখিত বক্তব্যে তিনি এ কথা বলেন। তবে এ সময় সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি বাণিজ্য সচিব। লিখিত বক্তব্য পাঠ করেই সভাকক্ষ ত্যাগ করেন তিনি।
বাণিজ্য সচিব বলেন, এস আলম গ্রুপ কার্গো বিমানে করে যে পেঁয়াজ আমদানি করছে, তার প্রথম চালান আজ মঙ্গলবার বাংলাদেশে পৌঁছাবে বলে আশা করা যায়। সরকারের নানা উদ্যোগের ফলে পেঁয়াজের বাজার অতি দ্রুত স্বাভাবিক হবে।
তিনি বলেন, ‘সমস্যা নিরসনের জন্য ত্বরিত গতিতে কার্গো বিমানযোগে মিশর, তুরস্ক, চিনসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ নেয়া হয়েছে।’
ড. জাফর উদ্দিন বলেন, ‘ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলায় নতুন পেঁয়াজ বাজারে আসতে শুরু করেছে। টিসিবির কার্যক্রম ঢাকাসহ সারা দেশে জোরদার করার পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয়, জেলা প্রশাসন তদারকি অব্যাহত রেখেছে। এ পর্যন্ত আড়াই হাজার অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে জনগণকে আশ্বস্ত করতে চাই যে, এ সমস্ত উদ্যোগ গ্রহণের ফলে অতি দ্রুত পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে।’
তথ্যসূত্র: রাইজিংবিডি