আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার মাইকে হামলা ও ভাঙচুরের অভিযোগ

আপডেট: জানুয়ারি ১২, ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার মাইকে হামলা ও ভাঙচুর এবং দুই হাজার লিফলেট ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর দরগাহ মোড়ে এই ঘটনা ঘটে।
অভিযোগে বলা হয়, আজ শনিবার জননেতা আতাউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী। এই উপলক্ষে মহানগর পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে প্রচারণা শুরু করা হয়। এরই এক পর্যায়ে দরগাহ মোড়ে হামলার ঘটনা ঘটে। অভিযোগে বলা হয়, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদের ভাড়াটে সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে। হামলাকারীরা প্রচারণায় থাকা স্মৃতি পরিষদ সদস্যদের বেধড়ক মারপিট করে এবং শিক্ষাবোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে কোনো কথা বলা যাবে না বলে হুঁশিয়ার করেন।
জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক ও রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, হামলাকারীরা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের দুর্নীতির বিরুদ্ধে কোনো স্লোগান দেয়া যাবে না বলে হুঁশিয়ার করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ ব্যাপারে থানায় অভিযোগ দেয়া হয়েছে।
তিনি বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের বিরুদ্ধে দুদকে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির তদন্ত চলছে। এই ঘটনায় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদসহ সুধি সমাজ বোর্ড চেয়ারম্যানের অপসারণ ও তদন্তের রিপোর্ট প্রকাশের জোর দাবি জানিয়ে আসছিলো। তারই জের ধরে এই হামলা হতে পারে বলে মনে করেন।
বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
তবে এ বিষয়ে শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের বক্তব্য নিতে ফোন দেওয়া হলে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ