বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

আনছার আলী রাণীনগরে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত

আপডেট: December 9, 2019, 1:34 am

নওগাঁ প্রতিনিধি


আনছার আলী-সোনার দেশ

নওগাঁর রাণীনগর উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির শ্রেষ্ঠ শিক্ষানুরাগী (বিদ্যাৎসাহী) সমাজসেবক নির্বাচিত হয়েছেন উপজেলার খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আনছার আলী।
রাণীনগরের প্রত্যন্ত এলাকা পারইল ইউনিয়নের খাস পারইল গ্রামে অবস্থিত খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে স্কুলের উন্নয়ন, বিকাশ, মেধাচর্চায় মননশীল এবং উৎসাহমূলক ভূমিকা ও শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে অবদান রাখায় ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতা-২০১৯ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী বাছাই কমিটি’ তাকে এ সম্মানে ভূষিত করেন।
উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাসার শামসুজ্জামান বলেন, তিনি দ্বিতীয় বারের মতো স্কুলটির পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করে স্কুলের ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশ, সংস্কৃতি চর্চায় প্রণোদনা, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে ও এলাকায় শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখে চলেছেন। স্কুলের উন্নয়ন এবং স্থানীয়ভাবে বহু শিক্ষার্থীদের আকৃষ্ট করে ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফল এবং শিক্ষকদের দক্ষতা বাড়াতে কার্যকর ভূমিকা রেখেছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর খান বলেন, মো. আনছার আলী সভাপতি হওয়ার পর থেকে বিদ্যালয়ের অনেক কিছুই হয়েছে, যা আমাদের ভবনাতেও ছিলো না। তিনি বিশেষ করে এই প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে অগ্রনি ভূমিকা রেখেছেন।
আনছার আলী বলেন, এই প্রাপ্তি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সবার। আমি সবার সহযোগিতা নিয়ে বিদ্যালয়ের উন্নয়নসহ শিক্ষা বিস্তারে কাজ করে যেতে চাই।
উল্লেখ্য, গত বছর জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতা-২০১৮ মো. আনছার আলী রাণীনগর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ