আন্দোলনে নাটোরের ৮টি পৌরসভার কার্যক্রম বন্ধ

আপডেট: মার্চ ১৩, ২০১৮, ১২:৩০ পূর্বাহ্ণ

নাটোর অফিস


রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধার দাবিতে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পৌর কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘটের কারণে বন্ধ রয়েছে নাটোরের ৮টি পৌরসভার সকল কার্যক্রম। এ ঘটনায় নাগরিক সুবিধা বঞ্চিত হচ্ছে পৌরবাসী। গতকাল সোমবার সকাল থেকে নাটোর পৌরসভার সকল দফতরে তালা ঝুলতে দেখা গেছে। এসময় দুই-একজন কর্মচারী ছাড়া প্রায় ৪শ কর্মকর্তা-কর্মচারীদের কাউকে পৌরসভায় দেখা যায় নি। ফলে সেবা নিতে আসা পৌর নাগরিকদের ফিরে যেতে হয়েছে।
সেবা নিতে আসা পৌরবাসিন্দা আরিফুর রহমান জানান, তিনি একটি ওয়ারিশন সার্টিফিকেট নিতে এসেছিলেন। কিন্তু পৌরসভায় কেউ না থাকায় ফিরে যেতে হচ্ছে। তার জরুরি কাজটা পিছিয়ে যাওয়ার তাকে বেশ সমস্যায় পড়তে হবে। সেবা নিতে আসা আরেক পৌরবাসী জানান, তিনি তার ছোট ভাইয়ের জন্ম সনদের কাগজ করতে এসেছিলেন। কিন্তু পৌরসভার সকল কার্যক্রম বন্ধ থাকায় তাকে ফিরে যেতে হচ্ছে।
পৌরবাসীর ভোগান্তির বিষয়টি স্বীকার করে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জানান, পৌর কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় ধর্মঘটে থাকায় পৌরসভার সকল কাজে স্থবিরতা দেখা দিয়েছে। তারা ফিরে না এলে কোন সেবা দেয়া সম্ভব হচ্ছে না।
গত শনিবার থেকে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে কর্মস্থল ত্যাগ করে ঢাকায় অবস্থান কর্মসূচি শুরু করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।