আমনুরায় ক্যান্সার প্রতিরোধে সেমিনার || বিনামূল্যে ৩৬ শিক্ষার্থীকে জরায়ু ও হেপাটাইটিস-বি ভাইরাস টিকা প্রদান

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৪৫ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


জটিল রোগ ক্যান্সার সচেতনতা ও টিকা গ্রহন করে নিজেকে বিপদ মুক্ত রাখা সম্ভব। গ্রামীন পর্যায়ে নারীদের স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি এবং নীরব ঘাতক ব্যাধি হেপাটাইটিস বি, জরায়ু ও স্তন ক্যান্সার সম্পর্কে প্রতিরোধ গড়তে শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত রোববার দুপুরে চাঁপাই নবাবগঞ্জ জেলা সদরের আমনুরা আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ে মাঠে রোটারী ক্লাব অব ঢাকা কাওরান বাজার ও রোটারী ক্লাব অব পদ্মা রাজশাহীর বাস্তবায়নে কারিগরি ও চিকিৎসা সংক্রান্ত রাজশাহী ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ সেন্টার ট্রাস্ট সহযোগিতায়। অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতা করেন, আরআইডি ৩২৮১ আরসিসি আমনুরা ও তাবিথা ফাউন্ডেশন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ইন্টারন্যাশনাল জেলা ৩২৮১ বাংলাদেশের জেলা গভর্নর রোটারিয়ান এম. খায়রুল আলম।
বক্তব্য দেন, ঢাকা কাওরান বাজার রোটারী ক্লাবের পক্ষে রোটারিয়ান পিপি আহমেদ ফারুক, প্রেসিডেন্ট মমিনুল আহসান, শওকত আলী, তাবিথা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক স্টেফান সরেন ও সভাপতি কর্নেলিয়াস মুরমু, পদ্মা ক্লাব অব রাজশাহীর পক্ষে ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস ডা. শিখা বিশ্বাস, পিপি নাজমা রহমান রিতু, প্রেসিডেন্ট তাপস মজুমদার, রোটারিয়ান কালিপদ জোর্য়াদার, সিরাজি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর শুভ্রা রাণী চন্দ্র ও ইসলামের ইতিহাস ও সাংকৃতি বিভাগের প্রফেসর ড.মঞ্জ্রুুল হকসহ আরো স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সেমিনারে উপস্থিত বিভিন্ন শ্রেণির ৩৬ শিক্ষার্থীদের বিনামূল্যে জরায়ু ও হেপাটাইটিস-বি ভাইরাস টিকা প্রদান করা হয়। এছাড়াও গ্রামীন পর্যায়ে নারীদের স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি এবং নীরব ঘাতক ব্যাধি হেপাটাইটিস বি, জরায়ু ও স্তন ক্যান্সার সম্পর্কে প্রতিরোধ গড়তে সবাইকে সচেতন হতে এবং এ অঞ্চলের এসব রোগিদের আমনুরা লুথারেন মিশন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ দেয়া হয়। সেমিনার শেষে আমনুরা মিশনে শিশু শিক্ষা ও বিকাশ কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ