‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান’

আপডেট: মার্চ ২১, ২০১৯, ১২:৩৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সজল ও উর্মিলাকে জুটি করে সম্প্রতি নির্মিত হয়েছে স্বাধীনতা দিবসের বিশেষ নাটক ‘ভাস্কর্য’। রাজধানীর উত্তরার আপনঘর শুটিং হাউস ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। নাটকটি রচনা করেছেন আহমেদ ফারুক এবং পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ।
এর কাহিনি সম্পর্কে নির্মাতা জানান, সজল এ নাটকে একজন বেকার যুবক। সে ডাকটিকিট সংগ্রহ আর মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা করে। অন্যদিকে উর্মিলা একজন ছাত্রীর চরিত্রে অভিনয় করেছেন। যার স্বপ্ন থাকে একটি শর্টফিল্ম নির্মাণের। এটি করতে গিয়ে তাকে নানারকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়। এ সময় তার পাশে দাঁড়ায় বেকার যুবক সজল। মূলত এসবের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার অসাধারণ এক গল্পে ঢুকে যাবেন দুজন। সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়ার প্রযোজনায় নাটকটিতে সজল-উর্মিলা ছাড়াও অভিনয় করেছেন আরিফুল ইসলাম আরিফ, আশরাফুল আলম সোহাগ, শরিফ সরকার, ইরা সিকদার, সানজিদা আলম, আনিসা হিরা প্রমুখ।
নাটকটি প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধ বিষয়ক গল্পের প্রতি আমার দুর্বলতা রয়েছে। এ নাটকে অভিনয় করে ভালো লাগছে। আশা করছি দর্শকদেরও ভালো লাগবে।’
উর্মিলা শ্রাবন্তী কর বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। সে হিসেবে ছোটবেলা থেকেই মুক্তিযুদ্ধের গল্পের প্রতি আমার কৌতূহল রয়েছে। কাজটি করে সত্যিই আরাম পেয়েছি।’ নির্মাতা জানান, নাটকটি এসএ টিভিতে প্রচার হবে ২৬ মার্চ রাতে।