আলিসের বোলিং অ্যাকশন নিয়ে রংপুরের প্রশ্ন

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিপিএলের তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক পাওয়া আলিস আল ইসলামের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছে রংপুর রাইডার্স। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছে, ঢাকা ডায়নামাইটসের এই অফ স্পিনারের অ্যাকশন ‘সন্দেহজনক’।
গত শুক্রবার শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকার কাছে ২ রানে হারের পর আলিসের বোলিংয়ে নিয়ে প্রশ্ন তুলেছে গত আসরের চ্যাম্পিয়নরা। ঢাকার শ্বাসরুদ্ধকর জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বিপিএলে অভিষিক্ত আলিস। দুর্দান্ত হ্যাটট্রিকে রংপুরের নিয়ন্ত্রণে থাকা ম্যাচ এই স্পিনার নিয়ে আসেন ঢাকার দখলে।
আলিসের বোলিং অ্যাকশন নিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে রংপুর জানিয়েছে, ‘ঢাকা প্রথম বিভাগ লিগ খেলার সময় আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক ছিল। আলিসের ব্যাপারে আমাদের জানানো হয়েছিল, সে তার বোলিং অ্যাকশন শুধরে নিয়েছে; কিন্তু বাস্তবে তা হয়নি। আলিসের বোলিং দেখে আমাদের মনে হয়েছে পুরোপুরি শোধরাতে ব্যর্থ হয়েছেন তিনি। বিশেষ করে দুসরা ডেলিভারিতে তার কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়।’
চলতি বিপিএল প্রথমবার হ্যাটট্রিক দেখেছে আসিলের সৌজন্যে। কুড়ি ওভারের প্রতিযোগিতাটির প্রথম ম্যাচে এই কীর্তির সঙ্গে তার উঠে আসা গল্পটাও রূপকথার মতো। ঢাকা ডায়নামাইটসের নেট বোলার এই আলিস ফ্র্যাঞ্চাইজিটির কোচ খালেদ মাহমুদ সুজনের নজর পড়ে সুযোগ পান স্কোয়াডে। সেখান থেকে একাদশে জায়গা পেয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি। আলিসের জন্য বিপিএল গভর্নিং কাউন্সিল চার দিন আগেই পাল্টিয়েছে দলে দেশি খেলোয়াড় অন্তর্ভুক্তির নিয়ম।
২২ বছর বয়সী অফ স্পিনার আলিসের বাড়ি ঢাকার সাভারের বলিয়ারপুরে। ক্রিকেট খেলা শুরু করেন ২০১৪ সালে কাঠালবাগান গ্রীন ক্রিসেন্ট ক্লাবের হয়ে। প্রথম বিভাগের আগে দ্বিতীয় বিভাগেও কিছুদিন খেলেছেন এই তরুণ। শুক্রবার বিপিএলের মঞ্চে হ্যাটট্রিক সহ ৪ উইকেট নিয়ে নিজের ভিতটা দারুণভাবে শক্ত করে নিয়েছেন এই স্পিনার। বাংলা ট্রিবিউন