বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

আশফাক নিপুণের প্রথম চলচ্চিত্র ‘গোল্লা’

আপডেট: December 12, 2019, 1:11 am

সোনার দেশ ডেস্ক


প্রথম চলচ্চিত্র নির্মাণে হাত দিয়েছেন ছোটপর্দার নির্মাতা আশফাক নিপুণ; শিল্পী চূড়ান্ত করে মাস খানেকের মধ্যেই পলেটিক্যাল থ্রিলার ‘গোল্লা’র ঘোষণা দেবেন তিনি।
নির্মাণে পাশাপাশি চলচ্চিত্রটির গল্পও চিত্রনাট্যও লিখেছেন নিপুণ।
তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চিত্রনাট্য লেখা শেষ হয়েছে; প্রি-প্রোডাকশনের কাজ চলছে। বেশ কয়েকজন তারকা শিল্পীর সঙ্গে কথাবার্তা হয়েছে। চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘গোল্লা’ নামে ছবির নিবন্ধনের প্রক্রিয়াও চলছে।”
সবকিছু গুছিয়ে মাস খানেকের মধ্যেই চূড়ান্ত ঘোষণা দেবেন বলে জানান নিপুণ; নতুন বছরের শুরু থেকেই শুটিং শুরু হবে। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নির্মিতব্য এ চলচ্চিত্রের নাম নির্ধারণ করা হয়েছে ‘গোল্লা’। নামকরণের কারণ হিসেবে তিনি বলেন, “পলেটিক্স আসলে গোল্লার মতোই। নামটাই আমার পছন্দ। সে হিসেবে গোল্লা নামটা রাখা। নাম তো অনেক সময় চেঞ্জ হয়ে যায়। শুটিং করতে করতে হয়তো অনেক সময় অন্য কোনো নাম হয়ে যায়। সেটা ভিন্ন বিষয়।”
দীর্ঘদিন ধরে ছোটপর্দায় কাজ করেছেন এ নির্মাতা। তার ‘দ্বন্দ্ব সমাস’, ‘ফেরার পথ নেই’, ‘সোনালী ডানার চিল’সহ বেশ কয়েকটি নাটক দর্শকপ্রিয়তা পেয়েছে। এতোদিন পর বড়পর্দায় আসার পেছনে কারণ হিসেবে তিনি বললেন, “এতোদিন মেজো পর্দার জন্য কাজ করেছি। ছোটপর্দা এখন ইউটিউব। টেলিভিশনকে বলি, মেজো পর্দা। বড়পর্দায় কাজের বিষয়ে বিশ্বাস করি, ফিল্ম মেকারের প্রথম ছবি চুজ করি না; প্রথম ছবিই আমাদের চুজ করে। যে সময়ে আসার সেই সময়েই আসে।” সবশেষ ঈদে নিপুণের নির্মিত নাটক ‘মিস শিউলি’ আলোচনায় তৈরি করেছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।