আসছে আরও একটি বিমা কোম্পানি

আপডেট: জানুয়ারি ৭, ২০১৯, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে আরও একটি জীবন বিমা কোম্পানির লাইসেন্স দিতে যাচ্ছে সরকার। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিমাখাতের নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এই কোম্পানিটিকে ব্যবসার অনুমোদনে অনাপত্তি দিয়েছে। আইডিআরএ’র উপ-সচিব আবুল কাসেম মোহাম্মদ ফজলুল হক স্বাক্ষরিত অনাপত্তিপত্রে বলা হয়েছে, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স নামে নিবন্ধনের জন্য নির্দেশক্রমে আইডিআরএ অনাপত্তি জ্ঞাপন করা হলো। তবে এই অনাপত্তি ভবিষ্যতে কোম্পানির নিবন্ধন লাইসেন্স প্রাপ্তির কোনও নিশ্চয়তা প্রদান করবে না।
নতুন এই বিমা কোম্পানির চেয়ারম্যান ইউরোপ প্রবাসী জিএম কিবরিয়া। তিনি বিমা ব্যবসার জন্য ২০১৩ সালে আবেদন করেন। সে সময়ে কোম্পানির সনদ পাওয়ার সব শর্ত পূরণ করলেও আইডিআরএ-এর তৎকালীন দায়িত্বপ্রাপ্তরা সনদ দেওয়া থেকে বিরত থাকে।
এ প্রসঙ্গে জিএম কিবরিয়া বলেন, ‘বিমা ব্যবসার জন্য আমি শর্ত পূরণ করে ২০১৩ সালে আবেদন করি। কিন্তু সে সময় আমাকে বঞ্চিত করা হয়।’ তিনি উল্লেখ করেন, উন্নত দেশগুলোতে প্রতিটি মানুষের বিমা থাকলেও আমাদের দেশে নেই। আমাদের মূল লক্ষ্য থাকবে, দেশের সব মানুষকে বিমার আওতায় আর্থিক সেবা দেওয়া।