আ.লীগের বিভাগীয় প্রতিনিধি সভা আজ

আপডেট: অক্টোবর ১৩, ২০১৯, ১:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গতকাল প্রতিনিধি সভাস্থল পরিদর্শন করেন সিটি মেয়র ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনসহ মহানগর, জেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটির সম্মেলনকে সামনে রেখে আজ রাজশাহীতে অনুষ্ঠিত হবে বিভাগীয় প্রতিনিধি সভা। এছাড়া সমকালীন পরিস্থিতি নিয়েও নেতাকর্মীদের প্রতি দিকনির্দেশনা থাকবে প্রতিনিধি সভায়। ইতোমধ্যে সম্মেলন ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় আওয়ামী লীগ।
প্রতিনিধি সভায় আটটি জেলা ও মহানগরসহ সাংগঠনিক নয়টি জেলার মোট ২৪০ জন প্রতিনিধি অংশ নিবেন। এর মধ্যে রয়েছেন আটটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা সদর পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলার থানার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মহানগর কমিটির সাংগঠনিক থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরাও প্রতিনিধি সভায় অংশ নিবেন। এছাড়া প্রতিটি জেলার দলীয় সাংসদরা প্রতিনিধি সভায় অংশ নিবেন।
প্রতিনিধি সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি থাকবেন। সভাপতিত্ব করবেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। উপস্থিত থাকবেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।
নেতাকর্মীরা জানান, এবছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। এই সম্মেলনকে কীভাবে সফল করা যায় সেই বিষয়েই প্রধানত আলোচনা হবে। এছাড়া মহানগরসহ সাংগঠনিক ৯টি জেলার থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সম্মেলন নিয়েও আলোচনা হবে। কারণ এসব কমিটির অনেকগুলোর নতুন কমিটি হয়েছে আবার অনেকগুলোর প্রক্রিয়া চলছে। পুরো সম্পন্ন হয়নি। তাই কেন্দ্রীয় সম্মেলনের আগে যাতে সব শেষ করা যায় সেই বিষয়েও আলোচনা হবে। এছাড়া সমকালীন রাজনৈতিক পরিস্থিতিসহ দলীয় কর্মপরিধি নিয়েও আলোচনা হবে।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানত কেন্দ্রীয় সম্মেলনকে কীভাবে সফল করা যায় সেই বিষয়ে আলোচনা হবে। এছাড়া থানা ও ওয়ার্ড পর্যায়ের কমিটি নিয়েও আলোচনা হবে। যেহেতু ডিসেম্বরে কেন্দ্রীয় সম্মেলন কথা রয়েছে তার আগে যতখানি সম্ভব কমিটির পুনর্গঠন করতে হবে। যেহেতু সময় অল্প রয়েছে সেহেতু সব কমিটি পুনর্গঠন করা সম্ভব না-ও হতে পারে। তবে সব বিষয়েই নির্দেশনা থাকবে।
রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, সম্মেলন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
এদিকে রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলনস্থল পরির্দশন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শনিবার দুপুরে তিনি সম্মেলনের আয়োজনস্থল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন পরির্দশন করেছেন।
পরির্দশনকালে মেয়রের সাথে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ