‘ইত্যাদি, হানিফ সংকেত—এক কথায় অনন্য’

আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ১:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আশির দশকের শেষ লগ্নে যাত্রা শুরু করে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। ৩০ বছর ধরে সগৌরবে প্রচারিত হচ্ছে অনুষ্ঠানটি। কয়েক দিন আগে চার দশকে পা দিয়েছে এটি। দীর্ঘ এই যাত্রায় ‘ইত্যাদি’র সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন হানিফ সংকেত।
প্রিয় নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেতের প্রশংসায় পঞ্চমুখ আরেক জনপ্রিয় নির্মাতা ও উপস্থাপক আনজাম মাসুদ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।
আনজাম মাসুদ লিখেছেন, ‘ইত্যাদি, হানিফ সংকেত—এক কথায় অনন্য। গত ৪ অক্টোবর প্রচারিত বাংলাদেশের সবচেয়ে বেশি সময় ধরে চলা এবং জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি বৃহৎ পরিসরে চমৎকারভাবে অনুষ্ঠান নির্মাণ করার সাহস একমাত্র হানিফ সংকেতই রাখেন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অনুষ্ঠানটি ধারণ করে তিনি প্রমাণ করেছেন চাইলেই অসম্ভবকে সম্ভব করা যায়। ওই এলাকার ওপর প্রতিবেদনগুলো ছিল এককথায় চমৎকার। নাটিকাগুলো ছিল অত্যন্ত প্রাসঙ্গিক, তথ্যনির্ভর। আমাদের দেশের মহামান্য রাষ্ট্রপতির সাক্ষাৎকারটি ছিল অভূতপূর্ব এবং অনবদ্য। তিন দশক পেরিয়ে চার দশকে পড়ল ইত্যাদি। অভিনন্দন, অনেক অনেক শুভকামনা প্রিয় ইত্যাদি, সংকেতদা।’
হানিফ সংকেত তিন দশকেরও বেশি সময় ধরে ইত্যাদি অনুষ্ঠানটি নির্মাণ ও উপস্থাপনা করছেন। অন্যদিকে আনজাম মাসুদ বিটিভিতে আজকাল ও পরিবর্তন নামে দুটি ম্যাগাজিন অনুষ্ঠান নিয়মিত নির্মাণ ও উপস্থাপনা করেছেন।