ঈদে তানোরের বিনোদন কেন্দ্রেগুলোতে ছিল মানুষের উপচে পড়া ভীড়

আপডেট: আগস্ট ১৭, ২০১৯, ১:০৭ পূর্বাহ্ণ

লুৎফর রহমান, তানোর


গুড়িগুড়ি বৃষ্টিতেও তানোরের বিনোদন কেন্দ্রে ছিল মানুষের ভীড়-সোনার দেশ

রাজশাহীর তানোর উপজেলার আসপাশের গ্রামের সবুজ প্রান্তে গড়ে উঠেছে ছোট বড় একাধিক বিনোদন কেন্দ্র। শহরের বিনোদন কেন্দ্রগুলোর পাশাপাশি গ্রামে গড়ে উঠা বিনোদন কেন্দ্রওগুলোতে ঈদে বিনোদন প্রেমিদের ভীড় ছিল চোখে পড়ার মত। গ্রামে সবুজপ্রান্তে এক মুক্ত হাওয়া নিতেই দূরদূরান্ত থেকে বৃষ্টির মধ্যেও ছুটে এসেছিলেন দর্শনার্থীরা।
গত সোমবার ঈদের দিন বৃষ্টি না হলেও সারাদিনই কোরবানির পশু নিয়ে ব্যস্ত ছিল মানুষ। তাই ঈদের পরে দিন মঙ্গলবার সকাল থেকে ঘুরেতে দলে দলে বের হয়ে পড়েন ভ্রমনপ্রিয়রা। মঙ্গলাবার থেকে থেমে ঝুম বৃষ্টি হয়েছে এ অঞ্চলে। বৃষ্টির মধ্যে পরিবার পরিজন নিয়ে ঘুরতে বেরিয়েছে অনেক পরিবার।
শুধু ঈদের পরের দিন মঙ্গলবার নয়, গতকাল শুক্রবার পর্যন্ত বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভীড় দেখা গেছে। আবার অনেকে দূরদূরান্তে থেকে মোটর বাইক, বাস, ট্রাক, ভটভটি ভাড়া করেও দলবেঁধে বেঁধে নেচে-গেয়ে বিনোদন কেন্দ্রে আসছেন। দর্শনার্থীদের আগমনে মুখরিত গ্রামে গড়ে উঠা বিভিন্ন বিনোদন কেন্দ্র।
রাজশাহী তানোরে গ্রামে গড়ে উঠা বিনোদন কেন্দ্রগুলো হলো, নাইস গার্ডেন, তানোর শীব নদীর উপর গড়ে উঠা সেতুসহ তানোরে সীমান্তে স্বপ্ন পল্লী পার্ক অন্যতম।
এর মধ্যে এবার ঈদে বিনোদন পিয়াসীদের সবচেয়ে বেশিপদচারণা ছিল তানোর উপজেলায় বিলের মধ্যে গড়ে উঠা নাইস গার্ডেনে। এ বিনোদন কেন্দ্রটি ছোট হলেও পরিস্কার পরিছন্নতা ও আধুনিগতা ছোয়া মুগ্ধ করেছেন ঘুরতে আসা দর্শনার্থীদের। আর শিশুদের পছন্দের বিনোদন কেন্দ্র ছিল স্বপ্নপল্লী। এ দুই পার্কে শিশু-কিশোরদের জন্য আয়োজন ছিল অন্যরকম ব্যবস্থা।
ঈদের পরের দিন থেকে গতকাল শুক্রবার বিকেলে সরেজমিন তানোরের নাইস গার্ডেনে গিয়ে দেখা যায় মানুষের স্রোত।
স্বপ্ন পল্লীতে মানুষের ভীড় ছিলো ঈদের পরের দিন বিকেলে। ঈদের ছুটিতে রাজশাহীর বাইরে থেকে আসা মানুষগুলোও দীর্ঘ দিনপর আনন্দ উপভোগ করতে এসেছিলেন পরিবার নিয়ে।
এরমধ্যে সেখানে ঘুরতে আসা ঢাকায় নটারডেম কলেজ প্রভাষক তানোর পৌর এলাকার শফিউল ইসলামসহ তার পরিবার। তিনি বলেন, ঈদের ছুটি পেয়ে বাচ্চাদের সঙ্গে নিয়ে এসেছি বাড়িতে। যান্ত্রিক জীবন ছেড়ে খোলামেলা এক পরিবেশে এসে ভালোই লাগছে। তিনি বলেন, ঢাকার শিশু পার্কের চেয়ে এখানে আমাকে ভাল লাগছে। তাই গ্রামের মুক্ত নিশ্বাস ঢাকার চেয়ে অনেক শ্রেয়।
নাইস গার্ডেন বিপ্লব নামের এক কর্মকর্তা জানান, বিনোদন পিয়াসীদের একটু আরাম দায়ক পরিবেশের দিতেই গ্রামের সবুজ প্রান্তে করা হয়েছে নাইস গার্ডেন পার্ক। শিশু-কিশোরদের জন্য ব্যবস্থা রাখা হয়েছে নাগোর দোলা, ট্রেন, চরকিসহ নানা খেলার ব্যবস্থা। এছাড়া এখানে রয়েছে কার্টুন মুভি দেখার সুবিধা।

এ বিভাগের অন্যান্য সংবাদ