ঈশ্বরদীতে আন্তজেলা ডাকাতদলের প্রধানসহ গ্রেফতার ৪

আপডেট: এপ্রিল ১০, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

র‌্যাবের অভিযানে গ্রেফতারকৃত চার ডাকাত- সোনার দেশ

ঈশ্বরদী প্রতিনিধি


ঈশ্বরদীতে অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাতদলের প্রধানসহ চার ডাকাত সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় ৩টি বিদেশি রিভলবারসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়। গতকাল রোববার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
গ্রেফতারকৃতরা হলেন-ঈশ্বরদীর পূর্বটেংরী শেরশাহ রোড এলাকার মৃত আনিছুর রহমানের ছেলে মানিকুজ্জামান সুমন ওরফে মানিক (৪৩), গোকুল নগর এলাকার মৃত মনজিল সরদারের ছেলে মোকলেছ সরদার (২৪), ভেলুপাড়া এলাকার তফিজ উদ্দিনের ছেলে আব্দুস সালাম (৩৫) ও কুষ্টিয়ার ভেড়ামারা সদর উপজেলার ক্ষেমিরদিয়া মুন্সীপাড়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে ফারুক হোসেন তুহিন ওরফে তুষার (৪০)।
সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ এর পরিচালক (সিও) মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে একাধিক মামলার এজাহার নামীয় পলাতক আসামী আব্দুস সালামকে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে প্রথমে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সালামের দেয়া তথ্যানুযায়ী রোববার ভোরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট রুহুল আমিনের নেতৃত্বে একটি আভিযানিক দল ঈশ্বরদীর শেরশাহ রোড এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাতদলের প্রধান মানিক সহ অপর ৩ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ৫টি ম্যাগজিন, ছিনতাইকৃত ১৬টি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, একটি চোরাই মোটর সাইকেল, একটি চোরাই ইজিবাইক ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়।
র‌্যাবের দাবি, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ আন্তজেলা ডাকাতদলের সদস্য। তারা দীর্ঘদিন ধরে পাবনা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, নাটোর, মেহেরপুর, ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাই, খুনসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অন্তত ১৫টি মামলা রয়েছে। এ বিষয়ে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদার।

এ বিভাগের অন্যান্য সংবাদ