ঈশ্বরদীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশুসহ ২ জন হাসপাতালে

আপডেট: জুলাই ৩০, ২০১৯, ১২:৫৮ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


সারা দেশের মত ঈশ্বরদীতেও ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে ঈশ্বরদীতে শিশুসহ ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের একজন হলো ঈশ্বরদীর ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তাহসিন বাতেন এবং ঈশ্বরদী উপজেলার দিকসাইল গ্রামের ফরিদ আলী। শিশু তাহসিন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের তত্বাবধায়ক শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আবদুল বাতেনের ছেলে। ডেঙ্গু আক্রান্ত ফরিদ আলীকে পাবনা জেনারেল হাসপাতালে এবং তাহসিনকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীরা জানান, ঢাকা থেকে ফেরার পরপরই তারা জ্বরে আক্রান্ত হন এবং চিকিৎসকের শরনাপন্ন হলে রক্ত পরীক্ষা করে তাদের ডেঙ্গু ধরা পড়ে।
ডা. আবদুল বাতেন জানান, ঢাকায় একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে ঈশ্বরদীতে ফেরার পর তাহসিনের জ্বর হয়, পরে তার রক্ত পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়ে।
ঈশ্বরদী ছাড়াও টেবুনিয়া, চাটমোহর ও পাবনায় যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তারা হলেন টেবুনিয়া গ্রামের আনোয়ার হোসেন, চাটমোহর উপজেলার জাবরকোল গ্রামের অন্তর, পাবনা সদর উপজেলা খয়েরসুতির গ্রামের আরিফুজ্জামান, দোগাছি গ্রামের আরিফ শেখ, চর ঘোষপুর চাঁদপুর গ্রামের মিজান প্রামানিক, পাবনা পৌর শহরের শালগাড়িয়া মহল¬ার ইমন শেখ, বেড়া করমজা এলাকার আজিজুল হক সহ ১৩ জন।
পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, আক্রান্তরা ঢাকা থেকে অসুস্থ হয়ে এসেছেন। যারা ভর্তি আছে তাদের সঠিকভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। অনেকের উন্নতি হওয়ায় তারা বাড়ি ফিরে যাচ্ছেন। আবার কেউ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।