ঈশ্বরদীতে তিন দিনব্যাপী সাংস্কৃতিক ও পিঠা উৎসব

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৮, ১২:০২ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি


খেলাঘর ঈশ্বরদী শাখার আয়োজনে ঈশ্বরদী বাস টার্মিনালের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে তিন দিনব্যাপী সাংস্কৃতিক ও পিঠা উৎসব শুরু হয়েছে। উৎসবের দ্বিতীয় দিনে গতকাল শুক্রবার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খেলাঘরের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও দেশের খ্যাতনামা নৃত্যশিল্পী লায়লা হাসান।
দেওয়ান আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশিষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির। বক্তব্য দেন শিশুবন্ধু ও সংগঠক এনামূল হক জিন্নাহ ও বালিকা উচ্চবিদ্যালয়ের অধ্যক্ষ ড. আসলাম হোসেন। এর আগে গত বৃহস্পতিবার উৎসবের উদ্বোধন করেন খেলাঘরের উপদেষ্টা ব্যরিস্টার সৈয়দ আলী জিরু। জাকিরুল মাওলা সুমনের সঞ্চালনায় অতিথিদের মধ্যে বক্তব্য দেন সহযোগী অধ্যাপক আখতার হোসেন, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, পাবনা জেলা শাখার সভাপতি হাসানুজ্জামান ও সাধারণ সম্পাদক তানভীর হালিম।
অনুষ্ঠানে খেলাঘরের এসএসসি, জেএসসি ও পিইসি পরীক্ষায় উত্তীর্ণ ২৩০ জন কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা দেয়া হয়। এছাড়াও উচ্চতর শিক্ষায় ভালো ফলাফল অর্জন করায় তিনজন সংগঠককেও অনুষ্ঠানে সংবর্ধনা প্রদান করা হয়। খেলাঘরের নিজস্ব ও খ্যাতিমান বাউল সাধকরা আজ শনিবার বাউল সংগীত পরিবেশন করবেন। এই উৎসবকে কেন্দ্র করে তীব্র শীতের মধ্যেও ঈশ্বরদীর সর্বস্তরে ব্যাপক প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে।