ঈশ্বরদীতে বৈদ্যুতিক লাইন স্থাপন কার্যক্রমে ক্ষতি পূরণের দাবি

আপডেট: নভেম্বর ৮, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


ভেড়ামারা থেকে ঈশ্বরদী জয়নগর বিদ্যুতের গ্রীড অফিস পর্যন্ত বৈদ্যুতিক লাইন স্থাপন কার্যক্রমে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীরা ক্ষতি পূরণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে। গতকাল মঙ্গলবার সকালে বড়ইচারা উপজেলা চালকল মালিক গ্রুপ কার্যালয়ে কোরিয়ার ঠিকাদারী প্রতিষ্ঠান হানবেক কোং লিঃ এর শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন চাতাল মালিক শামসুল আলম, উপজেলা চালকল মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান মালিথা, নির্মাণাধীন শিল্প প্রতিষ্ঠানের মালিক রবিউল ইসলাম, সাবেক ইউপি মেম্বর সিরাজ আলী। কোরিয়ার হানবেক কোং লিঃ এর কান্ট্রি ম্যানেজার লিমিনহো, দোভাষী মাসুদ রানা ও সার্ভেয়ার শহিদুল ইসলাম বক্তব্য দেন।
ক্ষতিগ্রস্ত এলাকাবাসী অভিযোগ করে বলেন, চাউল ও লিচু উৎপাদনকারী এলাকা হিসেবে ঈশ্বরদীর বড়ইচারা এলাকা পরিচিত। ভেড়ামারা থেকে পাকশী পদ্মানদী হয়ে ঈশ্বরদী জয়নগর বিদ্যুতের গ্রীড অফিস পর্যন্ত ১২ কিলোমিটার দীর্ঘ ২ লাখ ৩০ হাজার ভোল্টের বৈদ্যুতিক লাইন স্থাপনের কাজ শুরুর আগে কোন সার্ভে করা হয় নি। ক্ষতিগ্রস্তদের ক্ষতি পূরণও দেওয়া হয় নি। একটি নির্মাণাধীন কেমিক্যাল কারখানা, তিনটি রাইস মিল, ৬৫ টি বসত বাড়ি ও ১৫ টি লিচু বাগন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান এলাকাবাসী।
কোরিয়ার হানবেক কোং লিঃ এর কান্ট্রি ম্যানেজার লিমিনহো বলেন, আমরা আজই সরেজমিন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শণ ও ক্ষতিগ্রস্তদের সাথে পৃথকভাবে আলোচনা করে সৃষ্ট সমাস্যার সমাধান করার চেষ্টা করবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ