ঈশ্বরদীতে শিশু ধর্ষণ চেষ্টাকারীর শাস্তির দাবিতে শিশুরা রাস্তায়

আপডেট: জুন ২০, ২০১৯, ১২:২২ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


ঈশ্বরদীতে শিশু ধর্ষণ চেষ্টাকারীর শাস্তির দাবিতে মানববন্ধন করে শিশুরা-সোনার দেশ

ঈশ্বরদীর চরমিরকামারী গ্রামে ১০ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া আবেদ আলী শাহ্ (৬০) এর শাস্তি দাবি করে রাস্তায় নেমেছে শিশু শিক্ষার্থীরা। গত মঙ্গলবার চরমিরকামারি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনের রাস্তায় আয়োজিত মানববন্ধনে স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয় স্কুলের কোমলমতি শত শত শিশু শিক্ষার্থী ও স্কুলের শিক্ষকবৃন্দ। এসময় স্কুলের প্রধান শিক্ষক আবু মোস্তফা কামাল, শিক্ষক কামাল পাশা, ফরহাদ হোসেন, কামরুন্নাহার, শিক্ষার্থী আবু তালহা, রেজোয়ান হোসেন, সিঁথি খাতুন প্রমুখ বক্তব্য দেন। বক্তারা অবিলম্বে এই স্কুলের শিক্ষার্থী ওই শিশুকে ধর্ষণ চেষ্টাকারী ওই ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
জানা যায়, গত ১১ জুন দিবাগত গভীর রাতে পাবনার ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের চরমিরকামারী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। আবেদ আলী চরমিরকামারী মাথালপাড়া গ্রামের বাসিন্দা। ধর্ষণ চেষ্টার শিকার শিশুটি মিরকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। শিশুটির বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী।
ঈশ্বরদী থানা সূত্রে জানা যায়, নির্যাতিত শিশুটির বাবা বাদী হয়ে ওই ব্যক্তির নামে থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা ও শিশুর পরিবার সূত্রে জানা যায়, গত ৩০ মে বেলা ১১টার দিকে ওই শিশুকে ঘরে একা রেখে তার মা ও পরিবারের অন্য সদস্যরা তাদের বসতবাড়ির প্রায় ১০০ গজ দূরে লিচু বাগানে কাজ করছিল। এ সুযোগে আবেদ আলী তাদের ঘরে ঢুকে ওই শিশুকে চকলেটের লোভ দেখিয়ে ধর্ষণের চেষ্টা করে। শিশুটির চিৎকারে তার মা ও পরিবারের সদস্যরা এগিয়ে আসতেই আবেদ আলী পালিয়ে যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ