ঈশ্বরদীর পদ্মায় গলাকাটা নারী ও অর্ধগলিত কিশোরের লাশ উদ্ধার

আপডেট: জুলাই ২২, ২০১৯, ১২:৩২ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


শত শত মানুষের সামনে ঈশ্বরদীর পদ্মা নদীতে অজ্ঞাত এক কিশোরের লাশ ভেসে যাওয়ার ১ দিন পর গতকাল রোববার দুপুরে উদ্ধার করার পর উপজেলার সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া ইসলাম পাড়া ঘাটে গলাকাটা অবস্থায় আরো একটি লাশ উদ্ধার করেছে পুলিশ। একই দিনে দুটি লাশ উদ্ধারের ঘটনায় ঈশ্বরদীতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
গত শনিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত শত শত এলাকাবাসী, পাকশীর ইউপি চেয়ারম্যানের লোকজন ও ঈশ্বরদী থানার পুলিশ সদস্যরা রূপপুর নওদাপাড়া এলাকা থেকে রাত পর্যন্ত উদ্ধার করা সম্ভব না হলেও গতকাল রোববার দুপুর ১ টার দিকে বিলকেদার ঘাট এলাকায় অজ্ঞাত ওই কিশোরের লাশ ভেসে উঠলে পুলিশ গিয়ে অর্ধগলিত অবস্থায় লাশটি উদ্ধার করে।
এদিকে গতকাল রোববার দুপুরে উপজেলার সাঁড়া ইউনিয়নের মাঝদিয়া ইসলাম পাড়া ঘাট এলাকায় মস্তকবিহীন অজ্ঞাত আরো এক নারীর মৃতদেহ নদীতে ভেসে উঠলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মস্তকবিহীন লাশটি উদ্ধার করে। প্রত্যক্ষদর্শী কামরুল ইসলাম জানান, শনিবার বিকেলে পাকশী ইউনিয়নের চর রূপপুর নওদাপাড়া এলাকায় রাজু-মুরাদের ভাটার পাশে পদ্মার পানির স্রোতে লাশটি ভেসে আসা কচুরিপানার সঙ্গে ভাসছিল। খবর পেয়ে স্থানীয় গ্রামের লোকজন লাশটি দেখতে ভিড় করেন সেখানে। স্থানীয়রা জানান, পুলিশ ও ইউপি চেয়ারম্যানকে খবর দেওয়া হলেও পুলিশ ও চেয়ারম্যানের লোকজন তেমন একটা গুরুত্ব না দেওয়ায় প্রায় ২ ঘন্টা পর লাশটি স্রোতের সঙ্গে ভেসে যায়।
প্রত্যক্ষদর্শী ওহিদুল ইসলাম জানান, ভাসমান বিবস্ত্র শরীর, হাত-পা দেখে মনে হয়েছে তার বয়স ১০-১২ বছর হবে। পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি লোক পাঠিয়েছিলাম কিন্তু আমার লোকজন তখন নৌকা না পেয়ে নদীতে নামতে পারনি তাই লাশটি উদ্ধার করতে না পেরে ফিরে আসে তারা। এদিকে ওই লাশটি পদ্মা নদীর পাকশী ইউনিয়ন এলাকার চররূপপুর নওদাপাড়া থেকে ভাসতে ভাসতে গতকাল রোববার উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের বিলকেদার ঘাটে এলে এই ইউনিয়নের চেয়ারম্যান আনিস উর রহমান শরীফ লাশটি উদ্ধারের ব্যবস্থা করে পুলিশে খবর দেন।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) অরবিন্দ সরকার জানান, খবর পেয়ে ঈশ্বরদী থানার পুলিশ গিয়ে অর্ধগলিত ও মাথা স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় অজ্ঞাত ওই কিশোরের লাশ এবং একই দিনে সাঁড়াইউনিয়নের মাঝদিয়া ইসলাম পাড়া ঘাট থেকে মাথা কাটা অবস্থায় আরো এক নারীর লাশ উদ্ধার করা হয়। তিনি আরো জানান, গলাকাটা মস্তকবিহীন লাশটি ২৪-২৫ বছর বয়সের কোন নারী। শরীরের অনেকাংশ পচে গলে গেছে। বিভিন্নস্থানে পোস্টমর্টেমের পর শরীরের বিভিন্ন অংশে দেয়া সেলাই রয়েছে বলে তিনি জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ