ঈশ্বরদী দখল জমি হস্তান্তরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষের দায়েরকৃত মামলা খারিজ

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


হাইকোর্টের নির্দেশে ঈশ্বরদী সরকারি কলেজের দখলে থাকা জমি ব্যক্তি মালিকদের দখল বুঝিয়ে দেওয়ার ঘটনায় দায়ের করা মামলা বৃহস্পতিবার খারিজ করে দিয়েছে আদালত।
ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন বাদী হয়ে গত ৩১ জানুয়ারি পাবনা দেওয়ানী আদালতে বিবাদী হিসেবে পাবনা জেলা প্রশাসক, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার ও ঈশ্বরদীর সহকারী কমিশনার (ভূমি) কে আদালত ১০ দিনের কারণ দর্শানোর জন্য শোকজ নোটিশ প্রদান করে।
আদালত সূত্র জানায়, কলেজ কর্তৃপক্ষ এই মামলায় পাবনা জেলা প্রশাসক এবং জমির মালিক মহিউদ্দিন প্রমুখকে বিবাদী করে মামলা দায়ের করেন। শুনানীর পর পাবনা জেলা যুগ্ম জজ আদালত-২ এর বিচারক এই মামলা খারিজ করেন।
ইতিপূর্বে গত ৩০ জানুয়ারী পাবনা জেলা প্রশাসক জমির চার মালিককে তাদের জমির পজিশন বুঝিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন, পাবনা জেলা প্রশাসকের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ ও জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপুল কুমার, সহকারি কমিশনার (ভূমি) শিমূল আক্তার, ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদার, পাবনা র‌্যাব-১২ এবং পাবনা পুলিশ লাইনের বিপুল সংখ্যক রিজার্ভ পুলিশ এবং স্থানীয় জনসাধারণ। পরে অধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন বাদী হয়ে উক্ত মামলা দায়ের করেন।
প্রসঙ্গত, ঈশ্বরদী সরকারি কলেজের দখলে থাকা জমি ব্যক্তি মালিকদের দখল বুঝিয়ে দেওয়ার ঘটনার প্রতিবাদে ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন, মানববন্ধন এবং কলেজের সামনের সড়ক পর্যন্ত অবরোধ করে রাখার পর শিক্ষার্থীরা এই জমি উদ্ধারের জন্য গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর বরাবরে প্রেরণ করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ