উয়েফার বর্ষসেরা গোল মেসির

আপডেট: আগস্ট ১১, ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে ৩০ গজ দূর থেকে নেওয়া বাঁকানো ফ্রি কিকে চোখ ধাঁধানো এক গোল করেছিলেন লিওনেল মেসি। লিভারপুলের বিপক্ষে বার্সেলোনা ফরোয়ার্ডের করা এই গোলটিই উয়েফার বর্ষসেরা নির্বাচিত হলো।
খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে বক্স থেকে একটু দূরে ফ্যাবিনহোর ফাউলের শিকার হন মেসি। ৮২ মিনিটের ওই ফ্রি কিক থেকে বাঁ পায়ের জোরালো শট নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। লিভারপুলের রক্ষণদেয়ালের উপর দিয়ে গোলপোস্টের ডান দিক দিয়ে জালে জড়ায় বল। প্রতিপক্ষ গোলরক্ষক আলিসন কোনও প্রতিরোধ গড়ার সুযোগ পাননি।
ওই ম্যাচে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোলের মাইলফলকও তিনি ছোঁন ওই লক্ষ্যভেদী শটে। অবশ্য বড় ব্যবধানে জিতলেও দ্বিতীয় লেগে লিভারপুলের কাছে ৪-০ গোলে হেরে বিদায় নেয় বার্সা।
গত চ্যাম্পিয়নস লিগে ১২ গোল করা মেসি এবার বর্ষসেরা ফরোয়ার্ডের লড়াইয়েও আছেন। সেখানে তার প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসের ক্রিস্তিয়ানো রোনালদো ও লিভারপুলের সাদিও মানে।
উয়েফার বর্ষসেরা গোলের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন রোনালদো। গত চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক ভলিতে গোল করেন জুভেন্টাস ফরোয়ার্ড। সার্বিয়ার বিপক্ষে ইউরোপিয়ান বাছাইয়ে ২২ গজ দূর থেকে পর্তুগালের দানিলো পেরেইরার করা গোলটি হয়েছে তৃতীয় সেরা।
২০১৫ সালে চালু হওয়া এই পুরস্কার এর আগে আরও দুবার জিতেছেন মেসি। প্রথম দুবারই সেরা হয় তার গোল। এরপর ২০১৭ সালে বর্ষসেরা গোলের পুরস্কার জেতেন জুভেন্টাসের জার্সিতে মারিও মানজুকিচ, আর রোনালদো ২০১৮ সালে পান রিয়াল মাদ্রিদের হয়ে। গোল ডটকম, উয়েফা ডটকম