এক সপ্তার মধ্যেই সেরে উঠবেন সাকিব

আপডেট: জুলাই ১৭, ২০১৭, ১:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আগেই জানা, ঘরের সিঁড়িতে নামার সময় বাঁ-পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। তবে সে চোটও খুব বড় নয়। মোটকথা আঘাত তেমন গুরুতর নয়। জাতীয় দলের ফিজিও এবং ট্রেনার এমনটাই জানিয়েছেন।
আসলে কি হয়েছে সাকিবের? বিশ্বসেরা অলরাউন্ডারের ইনজুরি কি বড় কিছু? তার মাঠে ফিরতে কত সময় লাগবে? অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে কোনো সমস্যা হবে না তো?
ভক্ত, সমর্থক, সুহৃদ এবং শুভানুধ্যায়ীদের মনে এমন প্রশ্ন ঠিকই ঘুরপাক খাচ্ছে। স্বস্তির খবর, সত্যিই সাকিবের ইনজুরি বড় নয়। বিসিবির ফিজিও মারিও ভিল্লাভারায়ন ও ট্রেনার ইফতির ধারণা সাকিব এ সপ্তাহের মধ্যেই সেরে উঠবেন।
ভাবা হচ্ছে আগামী ৫-৬ দিন দিনের মধ্যেই তার গোড়ালির ফোলা ও ব্যাথা ভালো হয়ে যাবে। তার মানে ২২ জুলাই নাগাদ প্র্যাকটিসে যোগ দিতে পারবেন তিনি। তাতেও সমস্যা নেই। কারণ, ২৬ থেকে ২৮ জুলাইয়ের মধ্যে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে আসার পর ফিজিক্যাল ট্রেনিং শেষে শুরু হবে পুরোদস্তুর ব্যাটে-বলে ক্রিকেট অনুশীলন।
ধারনা করা হচ্ছে, সাকিব সেটা ঠিক মতই করতে পারবেন। প্রসঙ্গতঃ আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকে মাঝামাঝি সময়ের মধ্যে নিজেরা তিনটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জাতীয় দলের ক্রিকেটাররা।
তার আগে সাকিব শতভাগ ফিট হয়ে উঠবেন। তার মানে ওই প্রস্তুতি ম্যাচ খেলতেও পারবেন। এদিকে জাতীয় দলের ফিজিও মারিও ভিল্লাভারায়ন ও ট্রেনার ইফতির খুব কাছের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে এখন অনুশীলনের বাইরে থাকলেও সাকিব আগামী দু’তিন দিনের মধ্যে হালকা ফিজিক্যাল ট্রেনিং শুরু করবেন।
প্রাথমিকভাবে জিমনেশিয়ামে সাইক্লিং করবেন ‘চ্যাম্পিয়ন’ অলরাউন্ডার। আগামী মঙ্গল না হলেও বুধবার থেকে শুরু হবে সাকিবের সাইক্লিং। পায়ের গোড়ালিতে ব্যাথা সত্ত্বেও গতকালও নিজে গাড়ি চালিয়ে মিরপুর শেরে বাংলায় এসেছিলেন সাকিব।