এবার মাশরাফির ‘৪০০’

আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


৩৯৯ উইকেটে আটকে ছিলেন তিন ম্যাচ ধরে। অপেক্ষাটা ফুরোতেই চাচ্ছিল না। অবশেষে গতকাল মাইলফলক ছোঁয়া সেই উইকেটের দেখা পেলেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে পেলেন ৪০০ উইকেট। বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মোহামেডানের ওপেনার ইরফান শুক্কুরকে বোল্ড করে ৪০০তম উইকেটের মাইলফলক ছুঁয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। পরে নিয়েছেন রকিবুল হাসান ও সাকলাইন সজীবের উইকেট। ২৮৭ লিস্ট ‘এ’ ম্যাচে মাশরাফির উইকেট এখন ৪০২টি।
মাশরাফি গাজী গ্রুপের বিপক্ষে ৪৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন। দুই ম্যাচ পর মিরপুরে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ২ উইকেট নিয়ে উইকেট সংখ্যাটাকে নিয়ে যান ৩৯৯-তে। মাশরাফি সেখানেই আটকে ছিলেন তিন ম্যাচ। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুমেই প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাজ্জাক।
মাশরাফির ৪০০ উইকেট প্রাপ্তির দিনে সুপার লিগে গতকাল মোহামেডানকে ৪৫ রানে হারিয়েছে আবাহনী। বিশ্বকাপে সুযোগ পাওয়া সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেনের ফিফটিতে আবাহনী করে ৭ উইকেটে ৩০৪। মাশরাফি ও মোসাদ্দেকের দারুণ বোলিংয়ে মোহামেডান ৪৬.৩ ওভারে অলআউট হয়েছে ২৫৯ রান করে। মাশরাফি ও মোসাদ্দেক দুজনই পেয়েছেন ৩টি করে উইকেট।