এবার রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষায় ১ লাখ ৯৮ হাজার ৫৪৩ জন পরীক্ষার্থী

আপডেট: জানুয়ারি ৩১, ২০১৮, ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী শিক্ষাবোর্ডে এবার এসএসসি পরীক্ষায় ১ লাখ ৯৪ হাজার ৫৪৩ জন পরীক্ষার্থী অংশ নিবে। এর মধ্যে ১ লাখ ৯৮৫ জন ছেলে ও ৯৩ হাজার ৫৫৮ জন মেয়ে পরীক্ষার্থী রয়েছে।
রাজশাহী শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, রাজশাহী জেলায় ৩২ হাজার ৭৮৭ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৬ হাজার ৮৫১ ও ছাত্রী ১৫ হাজার ৯৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৪ হাজার ৭৫৭ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯ হাজার ১৭৫ ও ছাত্রী ৭ হাজার ৫৮২ জন, নাটোর জেলায় ১৯ হাজার ২২৪ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯ হাজার ৯২৭ ও ছাত্রী ৯ হাজার ২৯৭ জন, নওগাঁ জেলায় ২৪ হাজার ৫৩২ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৩ হাজার ১৮৬ ও ছাত্রী ১১ হাজার ৩৪৬ জন, পাবনা জেলায় ২৭ হাজার ৭৮৮ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৪ হাজার ২২০ ও ছাত্রী ১৩ হাজার ৫৬৮ জন, সিরাজগঞ্জ জেলায় ৩২ হাজার ৯৮৮ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৭ হাজার ৪৪৯ ও ছাত্রী ১৫ হাজার ৫৩৯ জন, বগুড়া জেলায় ৩৩ হাজার ৩৮৪ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৭ হাজার ৬৩৫ ও ছাত্রী ১৫ হাজার ৭৪৯ জন ও জয়পুরহাট জেলায় ৯ হাজার ৮৩ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৪ হাজার ৫৪২ ও ছাত্রী ৪ হাজার ৫৪১ জন।
এদিকে রাজশাহীতে ৪১, চাঁপাইনবাবগঞ্জে ১৫, নাটোরে ২৪, নওগাঁয় ৩৮, পাবনায় ৩০, সিরাজগঞ্জে ৪৩, বগুড়ায় ৪০ ও জয়পুরহাটে ১৬টি পরীক্ষা কেন্দ্রে বিজ্ঞান বিভাগে ৮৪ হাজার ১৫৫, মানবিকে ৯৩ হাজার ৯১১ ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৬ হাজার ৪৭৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে। এরমধ্যে নিয়মিত ১ লাখ ৭৯ হাজার ৯৩৬, অনিয়মিত ১৪ হাজার ৪২৬ ও জিপিএ উন্নয়নের জন্য ১৮১ জন রয়েছে।
রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. আনারুল হক প্রাং বলেন, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে নেওয়ার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এজন্য বিভিন্ন কমিটির সাথে নিয়মিত বৈঠক করা হয়েছে। সেই সাথে সকলকে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ