এশিয়ান গেমসে নিজেকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্য মাবিয়ার

আপডেট: আগস্ট ১০, ২০১৮, ১:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এশিয়া গেমসে পদকের লড়াইয়ের বাস্তবতাটা বুঝতে পারছেন মাবিয়া আক্তার সীমান্তও। গত এসএ গেমসের সোনাজয়ী এই ভারোত্তোলক তাই এশিয়ান গেমসে নিজেকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে এগুচ্ছেন।
গত এপ্রিলে গোল্ড কোস্টের কমনওয়েথ গেমসে স্ন্যাচ (৭৮ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (১০২ কেজি) মিলিয়ে ১৮০ কেজি তুলে ১১ প্রতিযোগীর মধ্যে ষষ্ঠ হয়েছিলেন মাবিয়া। আর গত এশিয়ান গেমসে তার ইভেন্ট মেয়েদের ৬৩ কেজি ওজনশ্রেণিতে সোনাজয়ী অ্যাথলেট তুলেছিলেন ২৬১ কেজি। এশিয়ান গেমস নিয়ে তাই বড় স্বপ্ন দেখছেন না মাবিয়া। তবে এশিয়ান গেমসে প্রথমবারের মতো দেশের পতাকা হাতে নিয়ে মার্চ পাস্টে যাবেন বলে দারুণ রোমাঞ্চিত তিনি।
এশিয়ান গেমসের ইতিহাসে এ পর্যন্ত ১২টি পদক জিতেছে বাংলাদেশ। কিন্তু ভারোত্তোলকদের হাত ধরে এখনও আসেনি কোনো পদক। এবার যে অপেক্ষার অবসান হবে তা জোর দিয়ে বলতে পারছেন না গত এসএ গেমসে সোনা জেতা মাবিয়া।
“প্রথমবারের মতো এশিয়ান গেমসে দেশের পতাকা আমার হাতে থাকবে। এটা আমার জন্য অনেক সম্মানের ব্যাপার। বড় ব্যাপার। এতে আমার দায়িত্ব আরও বেড়ে গেল। ”
“৬৩ কেজিতে আমি কমনওয়েলথে ১৮০ কেজি তুলেছিলাম। এশিয়ান গেমসে আরও বেশি ওজন তোলার লক্ষ্য আমার। আশা করি, ভালো কিছু করতে পারব।”
আগামী ১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তা-পালেমবাংয়ে শুরু হবে এশিয়ান গেমসের ১৮তম আসর। এবার ফুটবল, কাবাডি, হকি, শুটিং, সাঁতার, অ্যাথলেটিক্স, ভারোত্তোলন, রেসলিং, বাস্কেটবল, ব্রিজ, গলফ, বিচ ভলিবল, রোয়িং ও আর্চারি-এই ১৪ ডিসিপ্লিনে ৮৬জন পুরুষ ও ৩১ জন নারীসহ ১১৭ জন অ্যাথলেট অংশ নেবেন।