এসএ গেমসেও জেমি-জামাল যুগলবন্দি

আপডেট: নভেম্বর ২০, ২০১৯, ১:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জেমি ডে আর জামাল ভূঁইয়ার উপস্থিতি এসএ গেমসে স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশকে (ফাইল ছবি)

ফুটবলে বাংলাদেশের সাম্প্রতিক সাফল্যে বড় অবদান কোচ জেমি ডে এবং অধিনায়ক জামাল ভূঁইয়ার। নেপালে আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসেও দেখা যাবে দুজনকে।
মঙ্গলবার ঘোষিত ২০ সদস্যের দলে প্রত্যাশিতভাবেই আছে দেশসেরা মিডফিল্ডার জামালের নাম। জেমি ডে’র দলের অন্য দুই সিনিয়র সদস্য ডিফেন্ডার ইয়াসিন খান ও স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন।
‘দক্ষিণ এশিয়ার অলিম্পিক’ নামে পরিচিত এসএ গেমসের শিরোপা জিততে শক্তিশালী দল গড়েছেন বাংলাদেশের ইংলিশ কোচ। কারণ তার দলে আছে জাতীয় দলে সুযোগ পাওয়া ১৬ ফুটবলার।
শুধু দুই গোলকিপার পাপ্পু হোসেন ও মাহফুজ হাসান প্রিতম, ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা এবং ফরোয়ার্ড আল আমিন ছিলেন না বিশ্বকাপ বাছাই পর্বে ওমানের বিপক্ষে ঘোষিত দলে।
এই দল নিয়ে ভালো করতে আশাবাদী ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু, ‘সাম্প্রতিক সময়ে ফুটবলে বাংলাদেশের পারফরম্যান্স ভালো। আশা করি, এসএ গেমসেও আমরা ভালো খেলবো।’
বাংলাদেশ দল: গোলকিপার: আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, সুশান্ত ত্রিপুরা, মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, আল আমিন, রবিউল হাসান, ফরোয়ার্ড: বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হাসান, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম।