ওএমএসের চাল ফ্রি করে দিলেন এমপি

আপডেট: April 8, 2020, 1:35 pm

সোনার দেশ ডেস্ক


দিনাজপুর-৬ আসনের আওতাভুক্ত নবাবগঞ্জ, বিরামপুর, ঘোড়াঘাট ও হাকিমপুর পৌরসভায় কর্মহীন মানুষের জন্য এমপি শিবলী সাদিক ওএমএসের চাল ফ্রি করে দিয়েছেন। এই চালের দাম তিনি নিজ তহবিল থেকে পরিশোধ করবেন বলে মঙ্গলবার (৭ এপ্রিল) ফেসবুক লাইভে জানিয়েছেন।
এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে কর্মহীন হয়ে পড়া তার আসনের ৪০ হাজার শ্রমজীবী মানুষকে নিজ তহবিল থেকে খাবার পৌঁছে দিয়েছেন। এখন থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওএমএস কার্ডধারীরা বিনামূল্যে চাল নিতে পারবেন।
মঙ্গলবার নবাবগঞ্জের আফতাবগঞ্জে রিকশা ও ভ্যানচালকদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেন শিবলী সাদিক। এ সময় তিনি বলেন, দেশে খাদ্যের পর্যাপ্ত মজুত আছে। কর্মহীন শ্রমজীবীদের খাবার সরবরাহ করা বড় চ্যালেঞ্জ নয়, বরং মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা মোকাবিলা করাই আসল চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবিলায় প্রতিটি মানুষকে নিজ ঘরে রাখার বিকল্প নেই। খাবার নিতে এসে যেন জনসমাগম না হয় সে কারণে রাতে বাড়িতে বাড়িতে গিয়ে খাবার দিয়ে আসছেন তিনি। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন এভাবেই খাবার বিতরণ করা হবে।
নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং কুশদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি তার নিজ তহবিল থেকে ৪০ হাজার কর্মহীন শ্রমজীবীকে চাল, ডাল, আলুসহ প্রয়োজনীয় খাবার সরবরাহ করছেন।
হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ জানান, প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে এমপির সর্বাত্মক সহযোগিতায় প্রতিটি কর্মহীন মানুষের খাদ্য ও চিকিৎসা সেবা নিশ্চিতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা প্রতিপালনে সেনাবাহিনী, প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধিসহ চিকিৎসকের নিয়ে করোনা প্রতিরোধ কমিটি কাজ করছে।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন