ওয়ার্ল্ড আর্চারিতে স্পেন ও রাশিয়াকে হারিয়েছে বাংলাদেশ

আপডেট: জুন ১২, ২০১৯, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নেদারল্যান্ডসে চলমান ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপের স্পেন ও রাশিয়াকে হারিয়েছে বাংলাদেশ।
গতকাল মঙ্গলবার রিকার্ভ পুরুষ দলগতভাবে ইলিমিনেশন রাউন্ডের ১/১২ খেলায় বাংলাদেশ (মো. রুমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও মোহাম্মদ তামিমুল ইসলাম) ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে স্পেনকে পরাজিত করে ১/৮ রাউন্ডের খেলায় উন্নীত হয়েছে। ১/৮ খেলায় বাংলাদেশ কোরিয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।
এদিকে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে পরশু বাংলাদেশ (মো. রুমান সানা ও বিউটি রায়) ১৩১১ স্কোর করে ২৩তম স্থান অর্জন করে। ইলিমিনেশন রাউন্ডের ১/১২ খেলায় বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে রাশিয়াকে পরাজিত করে ১/৮ খেলায় উন্নীত হয়। ১/৮ খেলায় বাংলাদেশ জাপানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।
এদিকে রিকার্ভ পুরুষ এককে ১/৪৮ খেলায় বাংলাদেশের মো. রুমান সানা ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে সুইজারল্যান্ডের রুফার থোমাসকে পরাজিত করে ১/২৪ খেলায় উন্নীত হন। ১/২৪ খেলায় মো. রুমান সানা ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে মেক্সিকোর আলবারাদো সানতিন এঞ্জেল ডেভিডকে পরাজিত করে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মো. রুমান সানা অস্ট্রেলিয়ার তিয়াক রিয়ান এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
মোহাম্মদ তামিমুল ইসলাম ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে নেদারল্যান্ডের উইজলার স্টিভ এর নিকট এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে গ্রেট ব্রিটেনের ওয়াইজ আলেকজান্ডার এর নিকট পরাজিত হন।
রিকার্ভ মহিলা এককে ইলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় বাংলাদেশের বিউটি রায় ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে গ্রেট ব্রিটেনের ফোলকার্ড নাওমি এর নিকট পরাজিত হন (৫-৫ সেট পয়েন্টে ড্র হলে পরে ১টি করে তীর ছুড়ে ১০-৯ স্কোরে পরাজিত হন)।