কনফেডারেশনস কাপে এক গ্রুপে জার্মানি-চিলি

আপডেট: নভেম্বর ২৮, ২০১৬, ৯:৫৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়া। মূল আসর আসতে বছর দেড়েক বাকি থাকলেও রাশিয়ায় ফুটবল উৎসব শুরু হচ্ছে সামনের বছরের জুনেই। বিশ্বকাপের আগে মাঠ ও জার্সি মহড়ার টুর্নামেন্ট কনফেডারেশন কাপের ড্র’ও হয়ে গেছে রবিবার। ছয় মহাদেশের চ্যাম্পিয়ন, বিশ্বকাপ চ্যাম্পিয়ন ও স্বাগতিক দেশকে নিয়ে মোট আট দলের এই টুর্নামেন্টের এক গ্রুপে পড়েছে জার্মানি-চিলি। ‘বি’ গ্রুপে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির সঙ্গে আছে এশিয়ার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও এখনও নির্ধারণ না হওয়া আফ্রিকান চ্যাম্পিয়ন।
২০১৭ সালের ১৭ জুন থেকে মহাদেশের সেরা দলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে রাশিয়ায়। যেখানে ড্র ভাগ্য ‘বি’ গ্রুপটা সাজিয়েছে এভাবে-স্বাগতিক রাশিয়া, ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, ইউরোপসেরা পর্তুগাল ও কনকাকাফ জয়ী মেক্সিকো। ‘বি’ গ্রুপে ফেভারিট ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালই। ইউরো চ্যাম্পিয়ন হওয়ার পর বিশ্বকাপ বাছাইয়েও তারা হয়েছে দুর্দান্ত ফর্মে।
যদিও জার্মানির জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। গ্রুপে রয়েছে টানা দুটি কোপা আমেরিকা জেতা চিলি। সেই সঙ্গে এশিয়ার শক্তিধর অস্ট্রেলিয়া। আফ্রিকা অঞ্চল থেকে যে দলই আসুক, তাদের সামনেও পড়তে হবে কঠিন চ্যালেঞ্জের সামনে। এপি
কোন গ্রুপে কারা : গ্রুপ ‘এ’ : রাশিয়া, নিউজিল্যান্ড, পতুর্গাল, মেক্সিকো। গ্রুপ ‘বি’ : জার্মানি, চিলি, অস্ট্রেলিয়া, আফ্রিকার চ্যাম্পিয়ন দল।