কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২০, ২০১৯, ১:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবদেক


কিমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের সাথে জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ সোনার দেশ

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ, রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে বেলা সাড়ে ১০ টায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ বিপিএম, পিপিএম। তিনি বলেন, শিক্ষার্থীরা হচ্ছে বাংলাদেশের ভবিষ্যৎ এবং দেশের অগ্রগতির ধারক ও বাহক। মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ইত্যাদি সামাজিক সমস্যা প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে এবং দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মতিউর রহমান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার) কামরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব সহ পুলিশ কর্মকর্তাবৃন্দ।
রচনা প্রতিযোগিতায় রাজশাহী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। গোদাগাড়ী সরকারি কলেজ ও বানেশ্বর সরকারি কলেজের শিক্ষার্থীদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়। কোমলমতি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ও সৃজনশীলতা প্রকাশের লক্ষ্য নিয়ে জেলা পুলিশ এই প্রতিযোগিতার আয়োজন করে। ‘জনতাই পুলিশ ও পুলিশই জনতা’Ñ এ স্লোগানকে ধারণ করে কমিউনিটি পুলিশিং কার্যক্রম পরিচালিত হয়ে আসছে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধারণ জনগণকে সাথে নিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।
এরপর বেলা ৪টায় রাজশাহী পুলিশ লাইন্স মাঠে কমিউনিটি পুলিশিং সদস্যদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে কমিউনিটি পুলিশের সদস্যরা পূর্ব অঞ্চল ও পশ্চিম অঞ্চল দুই ভাগে বিভক্ত হয়ে খেলায় অংশগ্রহণ করে।
উল্লেখ্য আগামী ২৬ অক্টোবর সারা দেশে পুলিশের বিভিন্ন ইউনিটে একযোগে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হবে। এ উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে ।