করোনার জন্য মাস্কে বলিউড তারকারা

আপডেট: March 15, 2020, 12:38 am

সোনার দেশ ডেস্ক


কৃতি স্যানন, বরুণ ধাওয়ান, পরিণীতি চোপড়া, নওমি ক্যাম্পবেল, ওয়েবার-সানি লিওনি, নিচ থেকে অনিল কাপুর, কপিল শর্মা, জেনেলিয়া ও রিতেশ দম্পতি-সংগৃহীত

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সাবধানতা অবলম্বন করাসহ সামাজিক যোগাযোগমাধ্যমে উদ্বেগ প্রকাশ করছে বিভিন্ন শ্রেণির মানুষ। বলিউড তারকারাও শামিল হচ্ছেন এতে। ভক্তদের সঙ্গে এ বিষয়ে বিভিন্ন তথ্য ও সতর্কতামূলক ব্যবস্থা ভাগাভাগি করছেন তারা।
জনসমক্ষে সুরক্ষামূলক মাস্ক পরা অবস্থায় দেখা গেছে বেশ কয়েকজন তারকাকে। কেউ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে মাস্ক পরা ছবি শেয়ার করছেন। একই পদ্ধতি অবলম্বনে ভক্তদের প্রভাবিত করার পাশাপাশি করোনা ভাইরাস বিস্তার রোধে সুরক্ষা ব্যবস্থা গ্রহণে উৎসাহিত করাই তাদের লক্ষ্য।
সুপারস্টার সালমান খান ও অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া হাত মেলানোর পরিবর্তে নমস্তের মাধ্যমে শুভেচ্ছা বিনিময়ের পরামর্শ দিয়েছেন। কমেডিয়ান কপিল শর্মাও করমর্দনকে ‘না’ বলার আহ্বান জানান। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়েছেন অভিনেত্রী কাজল।
করোনা ভাইরাস থেকে সবাইকে সাবধানতা অবলম্বনের জন্য বলেছেন অমিতাভ বচ্চন। এ নিয়ে হিন্দি ভাষায় একটি কবিতা লিখেছেন তিনি। টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন ৭৭ বছর বয়সী এই অভিনেতা। এতে করোনা ভাইরাস প্রতিরোধে মানুষ কী করছে তা বর্ণনা করেছেন বিগ বি। একইসঙ্গে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ইউনিসেফের উদ্যোগে সচেতনতামূলক একটি ভিডিওর শুটিং করেছেন তিনি।
১০০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়ায় গত ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিড-১৯ নভেল ভাইরাসকে মহামারি ঘোষণা করেছে। ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমে বৃদ্ধি পাওয়ায় স্কুল, কলেজ ও সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছে।
বলিউডে শুটিং বাতিলসহ বিভিন্ন ছবির মুক্তি পিছিয়ে গেছে। সবশেষ স্পেন ও ইতালিতে জোয়া আখতার ও রিমা কাগতির ওয়েব সিরিজ ‘মেড ইন হ্যাভেন টু’র শুটিং বাতিল হয়েছে। দিল্লি ও কেরালার পর ওড়িশা রাজ্য সরকার সব সিনেমা হল বন্ধ করে দিয়েছে।
এদিকে করোনা প্রতিরোধে সুপার মডেল নাওমি ক্যাম্পবেল অভিনব স্যুট পরেছেন। লস অ্যাঞ্জেলেসের টম ব্র্যাডলি আন্তর্জাতিক টার্মিনালে তাকে রোদচশমা, মাস্ক, গোলাপি হাতমোজা ও বিশেষ স্যুটে দেখা গেছে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া, বলিউড হাঙ্গামা, এনডিটিভি, হিন্দুস্তান টাইমস