কলকাতায় স্পর্শিয়ার দুই অভিজ্ঞতা

আপডেট: নভেম্বর ১২, ২০১৯, ১:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নাটক, বিজ্ঞাপন আর সিনেমা—সবটাতেই সমান উজ্জ্বল এখন অর্চিতা স্পর্শিয়া। ফলে এসব রুটিনবাঁধা শুটিং ইউনিট থেকে আজকাল আর নতুন কোনও অভিজ্ঞতা নেওয়ার সুযোগ হয় না ‘আবার বসন্ত’-খ্যাত এই অভিনেত্রীর।
তবে এবার সেই শুটিংয়ে নতুন দুটি অভিজ্ঞতা নিয়ে কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন স্পর্শিয়া। বলছেন, দুটো অভিজ্ঞতাই অসাধারণ। যার একটি প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয়। অন্যটি দেশের অন্যতম অভিনেত্রী আফসানা মিমির সঙ্গে প্রথম পর্দা শেয়ার।
মাত্র চার পর্বের এই ওয়েব সিরিজের নাম ‘নো কাপল এন্ট্রি’। লিখেছেন গৌতম কৈরি, চিত্রনাট্য ঋদ্ধি বড়ুয়া আর পরিচালনা করেছেন সায়ান দাশগুপ্ত। গত ২১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত কলকাতার সল্টলেকের একটি ক্যাফেতে এর শুটিং হয়েছে। এতে বাংলাদেশের আফসানা মিমি ও স্পর্শিয়া ছাড়াও অভিনয় করেছেন কলকাতার কুশল চক্রবর্তী, সুমিত সমাদ্দার ও উদয় প্রতাপ সিং।
ঢাকায় ফিরে স্পর্শিয়া বাংলা ট্রিবিউনকে বললেন এভাবে, ‘কলকাতায় আগেও কাজ করেছি। কিন্তু এবার লম্বা সময় ছিলাম। টানা ১২ দিন শুটিং করেছি। অনেক মজা যেমন হয়েছে আবার পরিশ্রমও কম যায়নি আমাদের। বাট সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা নিয়ে ফিরলাম।’
আফসানা মিমির সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে বললেন, ‘দেশ থেকে এই ইউনিটে আমরা দুজনই ছিলাম। দুজনেই প্রথম কোনও ওয়েব সিরিজে কাজ করলাম। মিমি আপার সঙ্গে কাজ করতে পারবো, সেই আশা আসলে ছেড়েই দিয়েছিলাম। কারণ, তিনি তো এখন আর অভিনয় করেন না। সত্যি বলি, এই কদিন একসঙ্গে কাজ করে মিমি আপার প্রেমেই পড়ে গেছি! সত্যি বলছি। উনি খুবই মিষ্টি একজন মানুষ।’
সিরিজটি প্রযোজনা করেছে আলফা আই। জানা গেছে, চলতি মাসের তৃতীয় সপ্তাহে ভিডিও স্ট্রিমিং সাইট বায়স্কোপ-এ উন্মুক্ত হবে ‘নো কাপল এন্ট্রি’।