কাভানির জোড়া গোলে জয়ে ফিরলো পিএসজি

আপডেট: অক্টোবর ২৯, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে থাকা এদিনসন কাভানি প্রথমার্ধে দুবার বল জালে পাঠালেন। সঙ্গে যোগ হলো আত্মঘাতী গোল। তাতে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল নিসকে সহজেই হারাল নেইমারকে ছাড়া খেলতে নামা পিএসজি। মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত উনাই এমেরির দল শুক্রবার রাতে নিসকে ৩-০ গোলে হারিয়েছে।
গত রোববার মার্সেইয়ের মাঠে ২-২ গোলে ড্র করেছিল পিএসজি। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ওই ম্যাচে নেইমার লাল কার্ড পাওয়ায় তাকে ছাড়াই নিসের বিপক্ষে দল সাজাতে হয় এমেরিকে।
ছন্দে থাকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ছাড়া খেলতে নামা পিএসজিকে গোলের জন্য অপেক্ষা করতে হয়নি। তৃতীয় মিনিটে ডি-বক্সের বাঁ-দিক থেকে আনহেল দি মারিয়ার বাঁকানো ফ্রি-কিকে দুরূহ কোণ থেকে ডাইভিং হেডে বল জালে পাঠান কাভানি। নবম মিনিটে আট গজ দূরে ফাঁকায় বল পেয়ে গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন কাভানি। ৩১তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। এ গোলেও গুরুত্বপূর্ণ অবদান দি মারিয়ার। তার উঁচু করে বাড়ানো বলে প্রথম ছোঁয়ায় এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলমুখে ছুটে গিয়ে দ্বিতীয় টোকায় বল জালে ঠেলে দেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
গত মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা কাভানি এবারের লিগে এই নিয়ে একাদশ গোল করলেন। দুই গোল বেশি করে তালিকার শীর্ষে মোনাকোর রাদামেল ফালকাও। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৭-১৮ মৌসুমে কাভানির গোল ১৫টি।
দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে নিজেদের ভুলে তৃতীয় গোল খায় অতিথিরা। বাইলাইনের কাছ থেকে ছয় গজ বক্সে বাড়ানো কাভানির হেড কাজে লাগাতে ছুটে গিয়েছিলেন দি মারিয়া ও দানি আলভেস। কিন্তু ব্রাজিলিয়ান ডিফেন্ডার দান্তের পায়ে লেগেই বল জালে ঢুকে যায়। যোগ করা সময়ে পাল্টা আক্রমণে লুকাসের জোরালো শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়েনি। ১১ ম্যাচে নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলা মোনাকো ২২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।-বিডিনিউজ