কিরগিজস্তানের বিপক্ষে সুযোগ কাজে লাগানোর লক্ষ্য বাংলাদেশের

আপডেট: এপ্রিল ২৪, ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় পেলেও নিজেদের ভুলে মেলেনি প্রত্যাশিত গোল। কিরগিজস্তানের বিপক্ষে তাই ভুলের পুনরাবৃত্তি চান না সিরাত জাহান স্বপ্না ও মিশরাত জাহান মৌসুমী। জানালেন, গোলের সুযোগ কাজে লাগাতে মরিয়া দল।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী শুক্রবার বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে কিরগিজস্তান ও বাংলাদেশ। এ ম্যাচ সামনে রেখে মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের টার্ফে অনুশীলন সেরেছে দল।
নিজেদের প্রথম ম্যাচে স্বপ্না ও কৃষ্ণা রানী সরকারের গোলে ২-০ ব্যবধানে আরব আমিরাতকে হারায় বাংলাদেশ। ওই ম্যাচে নিজেদের ভুলে বেশি গোল না পাওয়ায় হতাশা প্রকাশ করেছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন। নিজেদের ভুল স্বীকার করে ফরোয়ার্ড স্বপ্নাও দিলেন কিরগিজস্তান ম্যাচে সুযোগ কাজে লাগানোর প্রতিশ্রুতি।
“আমিরাতের বিপক্ষে আমরা অনেক গোল মিস করেছি। কিরগিজস্তান ম্যাচে চেষ্টা করব যেন এভাবে গোল মিস না হয়। ওই ম্যাচে গোলের সুযোগ নষ্ট করে অবশ্যই খারাপ লাগছে। তবে যে ম্যাচ চলে গেছে, সেটা নিয়ে ভেবে লাভ নেই। আমাদের দৃষ্টি এখন সামনের ম্যাচে।”
২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে কিরগিজস্তানকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। তবে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে দলটিকে সমীহ করছেন অধিনায়ক মৌসুমী।
“আমাদের পরের ম্যাচ কিরগিজস্তানের সঙ্গে। ওরা খুব শক্তিশালী। আমরা প্রতিটি ম্যাচকেই গুরুত্ব দিই। ওদের বিপক্ষে আমরা লড়াকু ফুটবল উপহার দেওয়ার চেষ্টা করব।”
“আরব আমিরাতের বিপক্ষে আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম কিন্তু কাজে লাগাতে পারিনি। দুটি গোল পেয়েছি। বাকিগুলো পাইনি। আমরা নিজেদের ভুলগুলো মেনে নিয়েছি। আশা করি, পরের ম্যাচে এই ভুলগুলো আর হবে না। আমরা সুযোগ কাজে লাগাতে পারব।”