কুষ্টিয়া থেকে ফেরা বাঘার এক বৃদ্ধের মৃত্যু

আপডেট: April 8, 2020, 1:42 pm

বাঘা প্রতিনিধি


কুষ্টিয়া এলাকা থেকে রাজশাহীর বাঘায় ফেরা তাবলীগ জামায়াত করা আবুল কালাম আজাদ নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার (৮ এপ্রিল) সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়েছে। তবে তার করোনায় মৃত্যু হতে পারে সন্দেহ ৫ ঘণ্টা অতিবাহিত হলেও কেউ তার কাছে যায়নি। লাশ সকাল ১০ টা পর্যন্ত সেখানে পড়ে ছিল। বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
জানা যায়, বাঘা উপজেলার উত্তর মিলিকবাঘা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আবুল কালাম আজাদ (৬৫) বেশ কিছু দিন আগে তাবলিগ জামায়াত দলের সঙ্গে কুষ্টিয়া এলাকায় যায়। তিনি তাবলিগ জামায়াতের চিল্লা শেষে ৫ এপ্রিল নিজ বাড়িতে আসে। তিনি কুষ্টিয়া এলাকা থেকে আসার পর তাকে বাড়িতে না ঢুকতে দিয়ে বাঘা উৎসব পার্কের পাশে এক মাদ্রাসায় রাখা হয়। সেখানে বুধবার মারা যায়। তার মৃত্যুর পর কেউ কাছে যাচ্ছে না। ফলে ৫ ঘণ্টা লাশ ওই মাদ্রাসার এক কক্ষে পড়ে ছিল। অবশেষে ৫ ঘণ্টা পর পরিবারের লোকজন লাশ দাফনের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
তার ছেলে শফিকুল ইসলাম ও সুলতান জানান, বাবার মধ্যে কোনো করোনা উপসর্গ লক্ষ করিনি। বর্তমান পরিস্থিতির কারণে আলাদাভাবে রাখা হয়েছিল। কিন্তু তারপরও করোনা সন্দেহে বাবার কাছে কেউ যাচ্ছে না। পরে বাবাকে দাফন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ঘটনাটি জানার পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষার জন্য দায়িত্বরত চিকিৎসককে বলা হয়েছে।
এ বিষয়ে বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান জানান, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার দেহে করোনা রয়েছে কিনা ইতোমধ্যেই পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।