ক্যানসারের সঙ্গে লড়াইয়ের কাহিনি প্রকাশ্যে আনলেন সোনালি

আপডেট: জুলাই ১১, ২০১৮, ১২:৩৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ক্যানসারে আক্রান্ত বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। সদ্য এ খবর প্রকাশ্যে এনেছেন সোনালি নিজেই। এ বার সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিলেন তাঁর দৈনন্দিন লড়াই।
সোনালি জানিয়েছেন, প্রত্যেকটি দিন নতুন চ্যালেঞ্জ নিয়ে তাঁর সামনে আসে। প্রত্যেক দিন নতুন জয়ের স্বাদও এনে দেয়।
সোনালির প্রিয় লেখিকা ইসাবেল অ্যালেন্ডি। ইসাবেলের লেখা তাঁকে অনুপ্রাণিত করে সব সময়। ‘মানুষের ভিতরে কতটা যে লুকনো শক্তি রয়েছে, তা কঠিন সময় না এলে জানা যায় না। বিপদ এলেই যুদ্ধ করার শক্তি যে কতটা তার আন্দাজ পাওয়া যায়’— ইসাবেলের এই লেখা এখন সোনালির লড়াইয়ের সঙ্গী।
চিকিৎসার কারণে সোনালিকে নিয়ে নিউ ইয়র্ক উড়ে গিয়েছে তাঁর পরিবার। ইরফান খানের পর তাঁর ক্যানসারের খবরে রীতিমতো উদ্বিগ্ন বলিউড। ফেসবুক ও টুইটারে নিজেদের দুশ্চিন্তার কথা প্রকাশ করে অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন বহু তারকা। সে সব দেখে সোনালি বলেছেন, ‘গত কয়েক দিনে আমি যে ভালবাসা পেয়েছি তাতে আপ্লুত। বিশেষ করে তাঁদের কথা বলব, যাঁরা নিজেদের অথবা প্রিয়জনের ক্যানসারের সঙ্গে লড়াইয়ের কথা শেয়ার করেছেন। আপনাদের কথা আমাকে আরও শক্তি দিয়েছে। আমার মনে হয়েছে আমি একা নই।’ ক্যানসার ধরা পড়ার পর চুল কেটে ফেলতে বাধ্য হয়েছেন অভিনেত্রী। শেয়ার করেছেন সেই ভিডিও।
সোনালি জানিয়েছিলেন, এই অসুখ শরীরে ছড়িয়ে পড়লেও (মেটাস্টেসিস) এত দিন তা টেরই পাননি। সম্প্রতি শরীরে কিছু ব্যথা হচ্ছিল। তা নিয়ে বেশ চিন্তিত ছিলেন তিনি। তার জেরে কিছু পরীক্ষা করাতে হয় তাঁকে। তাতেই তাঁর ক্যানসার ধরা পড়ে।
সম্প্রতি একটি বেসরকারি চ্যানেলের রিয়েলিটি শোয়ে বিচারকের ভূমিকা পালন করছিলেন সোনালি। শারীরিক সমস্যা হওয়ায় তা থেকে কয়েক দিনের জন্য তা থেকে অব্যাহতিও চেয়েছিলেন। এখন তাঁর পরিবর্তে সেখানে এসেছেন হুমা কুরেশি। তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা