ক্যান্সার হাসপাতালে ২৫ কোটি টাকা দিলেন সালাহ

আপডেট: আগস্ট ১০, ২০১৯, ১২:৩৭ পূর্বাহ্ণ

সোনার দেম ডেস্ক


ভয়াবহ গাড়ী বোমা বিস্ফোরণে বেশ ক্ষতি হয়েছে মিশরের রাজধানী কায়রোয় অবস্থিত ক্যান্সার ইন্সটিটিউট ভবনের। ক্ষতিগ্রস্ত সেই ইন্সটিটিউট পুর্নগঠনের জন্য এবার মোটা অঙ্কের অনুদান দিয়েছেন লিভারপুল সুপারস্টার মোহাম্মদ সালাহ।
জাতীয় ক্যান্সার ইন্সটিটিউটে ৩ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ২৫ কোটি টাকা দান করেছেন সালাহ। কায়রো বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট মোহামেদ উথমান আল-খাস্ত সালাহর অনুদানের কথা জানিয়েছেন।
গত সোমবার কায়রোয় অবস্থিত ক্যান্সার ইন্সটিটিউট ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নিহত ও ৪৭ জন আহত হন। বিস্ফোরণে ভবনের ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদ ছিলেন। রোগীদের এরইমধ্যে ভিন্ন হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে।
বিস্ফোরক বোঝাই এক গাড়ি ক্যান্সার ইন্সটিটিউটের ভবনে আঘাত হানলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেওয়া হয়। এরপরই সরকারের পাশে দাঁড়িয়ে হাসপাতালটি সংস্কারের জন্য ৩ মিলিয়ন মার্কিন ডলার সাহায্য পাঠান মিশরীয় ফুটবল তারকা সালাহ।
মানবতার সেবাই এই প্রথম নন সালাহ। আগেও দান করতে দেখা গেছে তাকে। এর আগে শিশু ক্যান্সার হাসপাতালের জন্য নিজ শহরে এক টুকরো জমি ও ৬ কোটি টাকা দান করতে দেখা গেছে অলরেডস এ তারকাকে।-রাইজিংবিডি