ক্যাবল লাইনের যন্ত্রাংশ চুরির কারণে রূপপুর প্রকল্পে সিসিটিভি স্থাপন বিঘ্নিত

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের রূপপুরে গত কয়েকদিন ধরে ক্যাবল লাইনের অপটিক্যাল ফাইবার, নোড ও এ্যাম্প চুরির ফলে রূপপুর পারমাণবিক প্রকল্প এলাকায় বসবাসরত দেশি-বিদেশি বাসিন্দা ও ওই এলাকার জনসাধারণ ক্যাবল টিভি ও ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
প্রতিদিন রাতের আঁধারে দুর্বৃত্তরা এসব এলাকার ক্যাবল লাইন কেটে টুকরো টুকরো করে দিচ্ছে এবং মূল্যবান যন্ত্রাংশ চুরি করে খুলে নিয়ে যাচ্ছে। এতে বিদেশি নাগরিকদের নিরাপত্তার কাজে লাগানো সিসিটিভি স্থাপনের কাজও চরমভাবে ব্যহত হচ্ছে।
ঈশ্বরদী ক্যাবল নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউল করিম এ বিষয়ে জানান, ঈশ্বরদীতে সিসিটিভি স্থাপনের কাজে কারিগরি ও ফাইবার দিয়ে ঈশ্বরদী ক্যাবল নেটওয়ার্ক সহযোগিতা করে আসছে।  অফটিক্যাল ফাইবার কাটা, নোড ও এ্যাম্প চুরির ফলে রূপপুর পারমানবিক ও ইপিজেড এলাকায় চলাচলরত বিদেশি নাগরিকদের নিরাপত্তায় প্রশাসনের উদ্যোগে সিসিটিভি বসানোর কাজও মারাত্মক ভাবে বিঘিœত হচ্ছে। এ বিষয়ে ঈশ্বরদী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে বলে জানান তিনি।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই তালুকদার বলেন, অভিযোগ তদন্ত করে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা এর সাথে জড়িত থাকবে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ