ক্রেতাদের উপচে পড়া ভিড় ক্রোকারিজের বাজারে

আপডেট: জুন ১৪, ২০১৮, ১:০০ পূর্বাহ্ণ

রওনক আরা জেসমীন


পবিত্র ঈদুল ফিতর আগমনের আর মাত্র দু’দিন বাকি। বর্ণিল আলোক সজ্জায় ঝলমল করছে কাপড়ের দোকান, জুতা, কসমেটিক্স, জুয়েলারি, ক্রোকারিজ ও বিভিন্ন ডিপার্টমেন্টাল স্টোরসহ রকমারি দোকান। চারদিকে বিরাজ করছে ঈদের আমেজ। আর এই শেষ মূহুর্তের কেনাকাটায় এখন তাই ব্যস্ত ক্রেতা-বিক্রেতা। রাজশাহী শহরের বাজারগুলোতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ক্রেতাদের উপচে পড়া ভিড়।
নতুন পোশাক ও সাজ-সজ্জার জিনিস, গৃহসজ্জার পণ্য সামগ্রী ইত্যাদি কেনা শেষে এখন মুখে তৃপ্তির হাসি নিয়ে নারী ক্রেতারা চলেছেন ঈদের বিশেষ দিনে অতিথি আপ্যায়নের সামগ্রী কেনায়। তাই ক্রোকারিজের দোকানগুলো জমে উঠেছে ক্রেতাদের সমাগমে। রাজশাহীতে আরডিএ মার্কেট, নিউমার্কেট, লক্ষ্মীপুর, হড়গ্রাম ও বিনোদপুর বাজারে মোট ১৫৬ টি ক্রোকারিজের দোকান রয়েছে। এসব দোকানে বিভিন্ন কোম্পানির সিরামিক, পাইরেক্স, কাঁচের ২৭, ৩২, ৩৬, ৫২ পিসের ডিনার সেট, টি সেট, ফিরনি সেট, স্যুপ সেট, কাটলারি সেট, কারি সেট, ড্রিংস সেটের বিপুল সমাহার। এছাড়াও হটপট, রাইস কুকার, প্রেসার কুকার, তামা কেটিং করা স্টিলের হাড়ি, ফ্রাই প্যান, সস প্যান ইত্যাদি থেকে শুরু করে ব্লেন্ডার, টোস্টার, ওয়াটার ফিল্টার, জুসার, গ্রাইন্ডার, ওভেন, গ্রিলারসহ বিভিন্ন ক্রিস্টাল শোপিস, প্লাওয়ার ভাস, ল্যাম্প সেড, সিলিকন টয়লেট সেট রয়েছে।
আরডিএ মার্কেটের মেসার্স লাবনী ট্রেডার্সের শোরুম ম্যনেজার মাহমুদ হাসিব জানালেন, ঈদ উপলক্ষে ক্রেতাদের ব্যাপক আনাগোনা। নারী ক্রেতাদের সংখাই বেশি। এর আগে ঈদ উপলক্ষে কখনো ক্রেতাদের এত ভিড় দেখা যায়নি।
জামাল ক্রোকারিজের স্বত্বাধিকারি আবু জামাল তাপশ জানালেন, অন্য সময়ের তুলনায় ক্রেতাদের সমাগম এখন বেশি লক্ষ্য করা যাচ্ছে। ঈদ উপলক্ষে ক্রেতারা ৩২ পিস, ৩৬ পিসের ডিনার সেট, ফিরনি সেট, রাইস কুকার কিনতে আসছেন বেশি।
এসব দোকানে ৩২ পিসের পাইরেক্সের ডিনার সেট চার হাজার থেকে শুরু করে ১৪ হাজার টাকার মধ্যে এবং সিরামিকেরগুলো তিন হাজার থেকে শুরু করে আট হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। ৫২ পিসের পাইরেক্সের ডিনার সেট সাত হাজার থেকে শুরু করে ৩০ হাজার এবং সিরামিকেরগুলো ৮ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। ধরন ও ব্র্যান্ডভেদে প্রেসার কুকার পড়ছে ৯শ থেকে সাড়ে পাঁচ হাজার, ব্লেন্ডার দুই হাজার থেকে দশ হাজার, সস প্যান ও ফ্রাই প্যান সাড়ে ৭শ থেকে দুই হাজার টাকার মধ্যে রয়েছে।
ক্রোকারিজের দোকানে কথা হল গৃহিণী নূর জাহান শেফালীর সঙ্গে। তিনি মথুরডাঙ্গা মোড় থেকে এসেছেন। তিনি বললেন, ঈদে অতিথিদের একটু ভালো ভাবে আপ্যায়ন করতে চাই। তাই একটি ডিনার সেট ও কাটলারি সেট কিনেছি। এখন প্রেসার কুকার দেখছি কেনার জন্য।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ