বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

খালেদার মুক্তির জন্য ‘বিশেষ আবেদনের’ কথা ভাবছে পরিবার

আপডেট: January 25, 2020, 12:41 am

সোনার দেশ ডেস্ক


অসুস্থ খালেদা জিয়ার কারামুক্তির জন্য ‘বিশেষ আবেদনের’ কথা ভাবছেন তার স্বজনরা।
শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদাকে দেখে এসে সাংবাদিকদের কাছে এই অবস্থান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের সেজ বোন সেলিমা ইসলাম।
খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘খুবই খারাপ’ এবং তিনি ঠিকমতো কথাও বলতে পারছেন বলে জানান তার বোন। উন্নত চিকিৎসার জন্য দ্রুত খালেদা জিয়াকে অন্য কোনো হাসপাতালে নেয়া দরকার বলে মন্তব্য করেন তিনি।
দুর্নীতিতে দণ্ডিত খালেদা জিয়ার আপাতত জামিনে মুক্তির সম্ভাবনা না থাকার বিষয়টি উল্লেখ করে সাংবাদিকরা সেলিমা ইসলামের কাছে জানতে চান, বিএনপি নেত্রীর মুক্তির জন্য পরিবার থেকে ‘বিশেষ আবেদনের’ কথা ভাবা হচ্ছে কি না।
জবাবে তিনি বলেন, “আমরা এখনও আবেদন করিনি। আমরা ভাবছি, আবেদন করব। তবে এখনও ঠিক করিনি এটা।
“কারণ তার যে শরীরের অবস্থা, এভাবে চললে বেশি দিন পর উনাকে জীবিত অবস্থায় আমরা বাসায় নিয়ে যেতে পারব না। যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে।”
দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দি খালেদা জিয়া প্যারোলে মুক্তি পেতে যাচ্ছেন বলে গত বছর মার্চেও গুঞ্জন উঠেছিল। সে সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছিলেন, দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া প্যারোলে মুক্তির আবেদন করলে তখন তা নিয়ে ভাববেন তারা।
এখন পরিবার থেকে সেই উদ্যোগ নেয়া হবে কি না, সে বিষয়ে স্পষ্ট করেননি খালেদার বোন সেলিমা ইসলাম।
তিনি বলেন, “উনার (খালেদা জিয়া) যে অবস্থা তার দ্রুত উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। তার শরীর খুবই খারাপ। তার সুগার লেভেল আজকে ১৫। এভাবে আর কত দিন চলবে?
“এখানে তো প্রায় এক বছরের কাছাকাছি হয়ে যাচ্ছে। এজন্য আমরা চাই উন্নত হসপিটালে নিয়ে উনার চিকিৎসা দেয়া আর উনার মুক্তির ব্যবস্থা করা।”
তথ্যসূত্র: বিডিনিউজ